এবার লঙ্কা প্রিমিয়ার লিগে সাকিব আল হাসান

fec-image

দেশ-বিদেশের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেললেও লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলা হয়নি সাকিব আল হাসানের। এবার এলপিএলে খেলার সুযোগ মিলছে তাঁর। এলপিএলের চতুর্থ মৌসুমে গল গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন তিনি।

শ্রীলঙ্কার গণমাধ্যমের খবর অনুযায়ী, নিলামের আগে পাঁচ ফ্র্যাঞ্চাইজিকে ৫ লাখ মার্কিন ডলার মূল্যে (বাংলাদেশি ৫ কোটি ৩৬ লাখ টাকা) চার খেলোয়াড়কে সরাসরি চুক্তিতে নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

সরাসরি চুক্তিতে সাকিবকে নিয়েছে গল গ্ল্যাডিয়েটর্স। গলে সাকিবের সঙ্গে আছেন দাসুন শানাকা, ভানুকা রাজাপাকসে, তাব্রেইজ শামসি। সরাসরি চুক্তির তালিকায় কলম্বো স্ট্রাইকার্সে দুই বিদেশি হলেন বাবর আজম ও নাসিম শাহ। জাফনা কিংসে দুই বিদেশি হচ্ছেন ডেভিড মিলার ও রহমানুল্লাহ গুরবাজ। ক্যান্ডি ফ্যালকনসে ফখর জামান, মুজিবুর রহমান আর ডাম্বুলা অরাতে বিদেশি ক্রিকেটার হচ্ছেন ম্যাথ্যু ওয়েড, লুঙ্গি এনগিদি।

সাকিবের সঙ্গে এলপিএলে ড্রাফটে নাম দিয়েছেন লিটন দাস ও আফিফ হোসেন। লিটন, আফিফের এখনও সুযোগ থাকছে এলপিএলে দল পাওয়ার। ১১ জুন হবে এলপিএলের চতুর্থ মৌসুমের ড্রাফট। ৩১ জুলাই শুরু হওয়া টুর্নামেন্ট শেষ হবে ২২ আগস্ট।

২০২৩ সালে টি-টোয়েন্টিতে দারুণ খেলছেন সাকিব। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করেছেন তিনি। ফরচুন বরিশালের হয়ে ১৩ ম্যাচে ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৩৭৫। ওভারপ্রতি ৬.৩১ ইকোনোমিতে ১০ উইকেট নিয়েছেন।

আর সাকিবের নেতৃত্বে এ বছর টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫১ গড় ও ১৩৪.২১ স্ট্রাইক রেটে রান করেছেন ১০২ রান। বোলিংয়ে ৬.১৬ ইকোনোমিতে ৮ উইকেট নিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: লঙ্কা প্রিমিয়ার লিগ, সাকিব আল হাসান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন