এ সরকারের আমলেই রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপন করা হবে : নিখিল কুমার চাকমা

RHDC Picture-25-09-13-02

রাঙামাটি প্রতিনিধি:

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুসারে এ সরকারের আমলেই রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপন করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে রাঙ্গামটিতে মেডিকেল কলেজের জায়গা হিসেবে ঘাগড়া টেক্সটাইল মিলের জায়গাটি পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় ও জেলার উর্ধতন কর্মকর্তারা নির্ধারণ করেছেন এবং খুব শীঘ্রই এই মেডিকেল কলেজের নির্মাণ কাজ শুরু হবে।

তিনি বলেন, রাঙ্গামাটিতে মেডিকেল কলেজটি স্থাপনের ফলে এ অঞ্চলের উন্নয়ন ও অর্থনৈতিক কর্মকাণ্ডের প্রসার ঘটবে এবং এ অঞ্চলের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি সাধিত হবে। তিনি এ মহৎ কাজে সবাইকে সুপরামর্শ ও সহযোগিতা প্রদানের আহ্বান জানান।

বুধবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সেপ্টেম্বর -২০১৩ এর মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় আরো বক্তব্য রাখেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ, রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফউদ্দীন আহম্মদ, অতিরিক্ত জেলা পুলিশ সুপার আবুল কালাম আজাদ।

মাসিক সভায় জেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ, গণপূর্ত বিভাগের কর্মকর্তা, বিদ্যুৎ বিতরণ, বিদ্যুতায়ন ও বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা, এলজিইডি, মৎস্য উন্নয়ন কর্পোরেশন ও মৎস্য গবেষণা ইনস্টিটিউটের কর্মকর্তা, দক্ষিণ বন বিভাগ, ঝুম নিয়ন্ত্রণ ও ইউএসএফ এর কর্মকর্তা, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, বিটিসিএল, বিটিভি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, খাদ্য বিভাগ, স্কাউটস, আনসার ভিডিপি, ইক্ষু গবেষণা ইনষ্টিটিউট, বিআরডিবি, লীড ব্যাংক, ইসলামিক ফাউন্ডেশন, রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্স, জেলা সঞ্চয় ব্যুরো, জেলা তথ্য অফিসসহ বিভিন্ন সরকারি বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও পরিষদের  হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ বলেন, জলবায়ু পরিবর্তন তহবিলের মাধ্যমে বাস্তবায়নাধীন প্রকল্পের মাধ্যমে ইতিমধ্যে রাঙ্গামাটির বিভিন্ন এলাকায় ও প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ ও রোপণ করা হয়েছে। তিনি যেসব এলাকা ও প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ করা হয়েছে সে এলাকা ও স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের রোপণকৃত চারাগুলো নিজ তত্ত্বাবধান, পরিচর্যা ও সংরক্ষণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সভায় অতিরিক্ত জেলা পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, রাঙ্গামাটি জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি দেশের অন্যান্য জেলার চাইতে অনেকাংশে ভাল রয়েছে। বিশেষ করে অন্যান্য জেলায় আগামী নির্বাচন নিয়ে যেসব সমস্যা এবং রাজনৈতিক গোন্ডগোল চলছে সে তুলনায় এ জেলায় তেমন একটা প্রভাব এখনো পড়েনি।

রাঙ্গামাটি জেলা  প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্যাষ্ট সাইফউদ্দীন আহম্মদ বলেন, জেলা প্রশাসন, জেলা পরিষদ ও এই এলাকায় জনপ্রতিনিধিদের নিয়ে এ জেলার উন্নয়ন কর্মকান্ডে সব সময় সহযোগিতা পেয়ে আসছি এবং আগামীতেও সহযোগিতা পাওয়ার  আশা প্রকাশ করেন তিনি। তিনি বিভাগীয় কর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে জেলা প্রশাসনের সর্বাত্বক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

পরিশেষে চেয়ারম্যান এ জেলার উন্নয়নের স্বার্থে সরকারী বেসরকারী সকল কর্মকর্তাকে নিরলসভাবে কাজ করার আহ্বান রাখেন এবং এ উন্নয়ন কর্মকান্ডে পরিষদের সহযোগিতা সবসময় প্রদানের আশ্বাস প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন