মাধ্যমিক গণিতে সৃজনশীল পদ্ধতি বাতিতের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : বৃহস্পতিবার স্মারকলিপি পেশ

25.09.2013_Matiranga MATH Rally

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

‘আয়োজন ছাড়া মাধ্যমিক গণিতে সৃজনশীল পদ্ধতি’ বাতিলের দাবীতে আজ বুধবার বিকালে মাটিরাঙ্গায় মিছিল এবং ছাত্র সমাবেশ করেছে শিশু কিশোর মেলা। মাটিরাঙ্গা উপজেলা শিশু কিশোর মেলা‘র উদ্যোগে মাটিরাঙ্গা ধলিয়া ব্রিজ থেকে শুরু করে তবলছড়ি চত্বর হয়ে পৌরসভার সামনে থেকে ঘুরে উপজেলা পরিষদ  মুক্তমঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়য়ের নবম শ্রেনীর ছাত্র ও মাটিরাঙ্গা উপজেলা শিশু কিশোর মেলা‘রসদস্য সচিব দিপন ত্রিপুরার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র মো: খায়রুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সুমাইয়া আক্তার প্রমুখ। সমাবেশে সংহতি বক্তব্য রাখেন শিশু কিশোর মেলা খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব নাজির হোসেন।

মিছিল শেষে সমাবেশে বক্তারা কোন ধরনের ঘোষনা ছাড়াই ২০১৩ সালে হঠাৎ করেই মাধ্যমিক গণিতের সৃজনশীল পদ্ধতি চালু করা শিক্ষা ব্যাবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র বলে উল্লেখ করে বলেন, যে পদ্ধতির সাথে আমরা পরিচিত নই এমনকি যে বিষয়ে শিক্ষকদেরও প্রশিক্ষণ দেওয়া হয়নি সেখানে এ পদ্ধতি কতটা সুফল আনবে।

সমাবেশ থেকে বক্তারা গণিতের সৃজনশীল পদ্ধতি বাতিলের দাবী জানিয়ে বলেন, ৪০টি নৈর্ব্যত্তিক প্রশ্নের জন্য ৪০ মিনিট বরাদ্ধ রাখা হয়েছে যা কোন ভাবেই উত্তর দেয়া  সম্ভব নয়। তারা বলেন, গণিতের সৃজনশীল পদ্ধতি আমাদের জন্য বোঝা হয়ে দাড়িয়েছে। তারা অভিলম্বে মাধ্যমিক গণিতের সৃজনশীল পদ্ধতি বাতিল করে পুর্বের পদ্ধতি বহাল রাখার দাবী জানায় সমাবেশ থেকে।

সমাবেশ থেকে বক্তারা গনিতে সৃজনশীল পদ্ধতি বাতিলের দাবীতে ২৬ সেপ্টেম্বর জেলা প্রশাসকের মাধ্যমে  শিক্ষামন্ত্রী বরাবরে স্বারকলিপি পেশ করার কর্মসূচী ঘোষনা করে তাতে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণের আহ্বান  জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন