কক্সবাজারে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ.লীগ প্রার্থীকে জয়ী করার পায়তারা: সাবেক এপি কাজল

ইউনিয়ন পরিষদ নির্বাচন

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ.লীগ প্রার্থীকে জয়ী করার পায়তারা সেই সাথে ৫ম ও ৬ষ্ঠ ধাপের নির্বাচনকে অবাধ, শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পরিবেশে সম্পন্ন করার দাবি জানিয়েছেন বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য লুৎফুর রহমান কাজল।

রোববার দুপুরে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ৫ম ধাপে আগামী ২৮মে অনুষ্ঠিতব্য নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী করার পায়তার চলছে। আর এ জন্য মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির প্রার্থী আবু নোমানসহ দু‘জনের মনোনয়নপত্র বাতিল করানো হয়েছে। মনোনয়নপত্র দাখিলের সময় সকল কাগজ পত্র জমা দেয়ার পরও রামু উপজেলার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে আওয়ামী লীগ ছাত্রলীগের নেতাকর্মীরা জোরপূর্বক প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের কাগজপত্র ছিনিয়ে নেয়।

তিনি আরও বলেন, এ ব্যাপারে জেলা নির্বাচনের অফিসারের কার্যালয়ে আপিল করলেও এলাকার একজন সরকারদলীয় এমপি প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নির্বাচন থেকে বিরত থাকতে নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। একই সাথে বিভিন্ন ইউনিয়নের বিএনপির সমর্থিত প্রার্থী এবং সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হামলা, ভয়ভীতি ও মামলা দিয়ে এলাকার ছাড়া করছে বলে তিনি অভিযোগ করেন। একই সাথে জেলা প্রশাসন ও নির্বাচন অফিসারের কার্যালয়ে ওই এমপি নানাভাবে প্রভাব বিস্তারের আশংকা করছেন বিএনপি‘র এই নেতারা।

সংবাদ সম্মেলনে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল আরও জানান, তৃতীয় ও চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কক্সবাজারের বেশ কয়েকটি ইউনিয়নে সুন্দর, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ৫ম ও ৬ষ্ঠ ধাপেও কক্সবাজারের অন্য ২১ টি ইউনিয়নেই সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি শাহজাহান চৌধুরী এমপি ও কচ্ছপিয়া ইউপির বিএনপি প্রার্থী আবু নোমান বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন