কক্সবাজারে সহস্রাধিক নেতা-কর্মীর রঙ্গীন র‌্যালি: তত্ত্বাবধায়ক ব্যবস্থা দ্রুত বাস্তবায়ন দাবি

Cox. Picture 01.09.2013 (BNP)
আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গড়া বাংলাদেশি জাতীয়তাবাদের অনুপ্রেরণায় সৃষ্ট বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৩৫তম প্রতিষ্টা বার্ষিকী পালন করেছে কক্সবাজার জেলা বিএনপি। শনিবার দিনটি পালনে শহরজুড়ে রঙ্গীন ও বর্ণাঢ্য র‌্যালি বের করে দলটির নেতা-কর্মীরা। সহস্রাধিক নেতা-কর্মীর অংশগ্রহণে ঢোল-বাদ্য-বাজনায় র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। ওই র‌্যালিতে বাংলাদেশি জাতীয়তাবাদের নানা শ্লোগান এবং সংবিধানে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূণর্বহালের দাবিতে ব্যানার, ফেষ্টুন ও প্ল্যা-কার্ড বহন করা হয়। জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না এই র‌্যালির নেতৃত্ব দেন।

বর্ষণমূখর দিনের ফাঁকে শহরের পৌরসভা কার্যালয় গেইট থেকে র‌্যালিটি শুরু হয় বেলা সাড়ে ১১টার দিকে। বর্ণাঢ্য র‌্যালিটি শহরের প্রধান সড়ক হয়ে শহরের পূর্বপ্রান্ত হাশেমিয়া মাদ্রাসা গেইটে গিয়ে শেষ হয়।
র‌্যালির শুরুতে বিএনপির জেলা সভাপতি শাহজাহান চৌধুরী বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আওয়ামী লীগের একদলীয় রাজনীতি থেকে জাতিকে মুক্তি দিতে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেছিলেন। তারই ধারাবাহিকতায় প্রতিষ্টা করেছিলেন বাংলাদেশি জাতীয়তাদের অনুপ্রেরণায় ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’।’
তিনি বলেন, ‘শহীদ জিয়াই জাতিকে গণতন্ত্রের স্বাদ দিয়েছিলেন। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গণতন্ত্রের হত্যাকারি। তাঁর কন্যা শেখ হাসিনাও ধাপে ধাপে গণতন্ত্র হত্যার নীলনকশা বাস্তবায়ন করে যাচ্ছেন।’
তিনি অবিলম্বে অবিলম্বে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূণর্বহাল করে জাতীয় সংসদ নির্বাচন দেয়ার দাবি জানান। তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, ‘তত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আওয়ামী লীগ নির্বাচন দিয়ে দেখুক, তারা দেশে কত জনপ্রিয়!’

র‌্যালিজুড়ে বিএনপির প্রতিষ্টাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিশাল বিশাল প্রতিকৃতি, বিশাল জাতীয় ও দলীয় পতাকা, নানা শ্লোগান সম্বলিত ফেষ্টুন বহন করা হয়। শত শত নেতা-কর্মী ও সাধারণ মানুষ মাথায় প্রতিষ্টা বার্ষিকীর লোগো লাগানো ক্যাপ পরে অংশ নেন। র‌্যালিটি সড়ক প্রদক্ষিণকালে সড়কের দুইপাশের শত শত মানুষ দাঁড়িয়ে স্বতস্ফুর্ত সমর্থন জানান ও করতালি দিয়ে র‌্যালিতে অংশগ্রহণকারিদের অভিনন্দিত করেন।

ইতিপূর্বে র‌্যালি শুরুর আগে বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দল, তরুণ প্রজন্ম দল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, জিয়া পরিষদ, জাতীয়তাবাদী বাস্তুহারা দলের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে পাবলিক লাইব্রেরী মাঠে জড়ো হন।  
র‌্যালিতে অংশগ্রহণকারিদের মধ্যে অন্যতম ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, শ্রমিক দল সভাপতি রফিকুল ইসলাম কাউন্সিলর, কুতুবদিয়া উপজেলা বিএনপির সভাপতি জালাল আহমদ, জেলা মৎস্যজীবী দল সভাপতি হামিদ উদ্দিন ইউছুপ গুন্নু, জেলা যুবদল সাধারণ সম্পাদক এম মোকতার আহমদ, জেলা ছাত্রদল সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, জেলা মহিলা দলের যুগ্ম আহবায়ক ফরিদা ইয়াসমিন প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন