কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজার পৌরসভা নির্বাচন। এ লক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছে জেলা নির্বাচন অফিস।

প্রার্থীদের উপস্থিতিতে বুধবার (৪ জুলাই) প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়। মেয়র পদে নাগরিক কমিটি মনোনীত বর্তমান মেয়র সরওয়ার কামাল পেয়েছেন পছন্দের ‘নারিকেল গাছ’ প্রতীক।

দলীয় প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ‘নৌকা’, জেলা শ্রমিক দলের সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম ‘ধানের শীষ’, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার ‘লাঙ্গল’, ও ইসলামী আন্দোলন বাংলাদেশের পৌর সভাপতি মাওলানা জাহেদুর রহমানকে ‘হাতপাখা’ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

প্রথমে মেয়র পদের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। এরপর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এ রিপোর্ট লেখাকালে সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও ১-৬নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ শেষ হয়।

বেলা আড়াইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৭ থেকে ১২নং ওয়ার্ডের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. মোজাম্মেল হোসেন।
এ সময় সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, দলীয় ও স্বতন্ত্রপ্রার্থী পদে ৫ মেয়র ও সংরক্ষিত ৪টি মহিলা আসনে ১৬ জন, সাধারণ ১২টি ওয়ার্ডে ৮৪ জন কাউন্সিলরসহ মোট ১০৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছিল। তাদের মাঝে মঙ্গলবার (৩ জুলাই) ১৫ কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেয়। সে হিসেবে মেয়র পদে ৫ জন, ৬৯ জন সাধারণ কাউন্সিলরসহ মোট ৯০ প্রার্থী ভোটযুদ্ধে মাঠে থাকবে।

উল্লেখ্য, গত ১০ জুন কক্সবাজার পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষিত হয়। মনোনয়নপত্র জমা দেয় ২৪ জুন। প্রার্থীতা বাছাই হয় ২৬ জুন। প্রত্যাহারের তারিখ ছিল ৩ জুলাই। যোগ্য প্রার্থীরা প্রতীক পায় ৪ জুলাই।

নতুনভাবে আইনী কোন জটিলতা সৃষ্টি না হলে ২৫ জুলাই পৌরসভার ১২টি ওয়ার্ডের ৩৯ ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন