কক্সবাজার-রামুর বন্যা কবলিত এলাকায় এমপি কমলের ট্রাক ভর্তি ত্রাণ বিতরণ

Copy-of-mp-kamol-30-1 copy

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজার সদর ও রামু উপজেলার দূর্গম এলাকার বন্যা কবলিত ক্ষুধার্ত মানুষের জন্য রান্না করা ভাতসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

বুধবার (১ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ট্রাক ভর্তি করে ভাত এবং চাউল, ডাল, চিড়া, মুড়ি, গুড়সহ শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে দূর্গত এলাকায় খাবার পৌঁছে দিচ্ছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

গত ২৬ জুন থেকে ১ জুলাই ৬ষ্ঠ দিনের মত ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়েছে। সাংসদ কমলের স্বেচ্ছাসেবীদল বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে বুধবার বন্যা দূর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছেন।

এমপি কমলের নিজ উদ্যোগে ট্রাকভর্তি রান্না করা খাবার (ভাতের ডেক) যেখানেই পৌঁছছে সেখানে শত শত নারী-পুরুষ ও শিশুর ঢল নামছে।

সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের উত্তর পাতলি, হিন্দু পাড়া, দক্ষিণ পাতলি, ঝিলংজা দরগাহ পাড়া এবং রামু উপজেলার মন্ডল পাড়া, হাজারীকুল, শ্রীকুল, অফিসেরচর, পশ্চিম মেরংলোয়া, সীমা বিহার এলাকা, দুবাই ফিউচার পার্ক এলাকা, বার্মিজ স্কুল এলাকা, উত্তর ও দক্ষিণ তেচ্ছিপুল, দক্ষিণ ফতেখাঁরকুল, তলিয়া পাড়া, পূর্ব রাজারকুল, হাজি পাড়া, সাতঘরিয়া পাড়া, উত্তর ফতেখাঁরকুল বণিক পাড়া, তেচ্ছিপুল, দ্বীপ শ্রীকুল, দ্বীপ ফতেখাঁরকুল, চাকমারকুল ইউনিয়নের সিকদার পাড়া, শাহমদের পাড়া, জারাইলতলী, পূর্ব মোহাম্মদপুরা, শ্রীমুরা, রাজারকুল ইউনিয়নের হালদারকুল, সিকদার পাড়া, নয়াপাড়া, বৈদ্যের খিল, পশ্চিম হালদারকুল, মৌলভী পাড়া, নয়া পাড়া, কাউয়ারখোপ ইউনিয়নের গাছুয়া পাড়া, বৈলতলা, মধ্যম পাড়া, ডেপারকুল, পূর্ব পাড়া, চরপাড়া, ভিলেজার পাড়া, মইশকুমসহ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ তৎপরতা চলছে।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি জানান, এবারের বন্যায় এখনও অনেক দূর্গম এলাকার মানুষ পানিবন্দি রয়েছে। তারা খেতে পারছেন না। অসহায় মানুষগুলোর জন্য গত ছয় দিন ধরে ট্রাক ভর্তি রান্না করা খাবার পাঠানো হচ্ছে। পাশাপাশি দেয়া হচ্ছে শুকনো খাবার ও চিকিৎসা সেবা। যতদিন দরকার ততদিন পর্যন্ত এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এমপি কমল।

ভাতসহ ত্রাণ বিতরণ তদারকি করছেন রামু উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানি, রাজারকুল ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, চাকমারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ফরিদুল আলম, দৈনিক আপন কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক রুহুল আমিন সিকদার প্রমুখ।

এদিকে, ২০১২ সালে সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যায় সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল দূর্গত মানুষের মাঝে বিপুল পরিমাণ ত্রাণ সমাগ্রী বিতরণের পাশাপাশি চিকিৎসা সেবা পৌঁছে দেন। এজন্য তিনি দেশব্যাপী প্রশংসিত হয়েছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন