করোনায় আক্রান্ত চকরিয়ার ইউএনও

fec-image

সরকার ঘোষিত বিধি নিষেধ প্রতিপালনে ও করোনা সচেতনতায় মাঠে নেমে করোনা আক্রান্ত হয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

গতকাল সোমবার (২৪ জানুয়াারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইউএনও জেপি দেওয়ানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে ওইদিন বিকেলে তা করোনা পজিটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়।

বর্তমানে তিনি সরকারি নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন। হালকা গলাব্যাথা ছাড়া তাঁর আর কোনো শারীরিক সমস্যা নেই বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।

জানা গেছে, দেশে নতুন করে কোভিড়-১৯ করোনা ভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় চলমান বিধিনিষেধ ও সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে সচেতনতামূলক কার্যক্রমসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে সচেতনতা সৃষ্টির লক্ষে মাঠ পর্যায়ে অভিযান নামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার গত ১৩ জানুয়ারি ১১টি বিধি-নিষেধ আরোপ করে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের একটি প্রজ্ঞাপন জারী করেন। এরই আলোকে চকরিয়ার উপজেলা প্রশাসনও মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা সংক্রমণ প্রতিরোধে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বিধি প্রতিপালনে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের নেতৃত্বে চকরিয়া পৌরশহরের বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

এসময় সরকার ঘোষিত নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অপরাধের দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বেশকিছু মামলার বিপরীতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অর্থদণ্ড দিয়ে জরিমানাও করেছে। এসব কাজ করতে গিয়ে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান জানান, কিছুদিন ধরে হালকা হালকা গলাব্যাথা থাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়েছিল। গতকাল সোমবার বিকেলে সেটির পরীক্ষার রিপোর্ট আমাকে জানানো হলে তা করোনা পজিটিভ এসেছে বলে জানতে পারি।

তিনি আরও জানান, ইতিপূর্বে করোনার সম্পূর্ণ ডোজ টিকা নেওয়া হয়েছে। তিনি চকরিয়াসহ সর্বস্তরের সবার কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন