স্বাস্থ্য বিভাগের অভিযান

কাপ্তাই হিলভিউ ডায়াগনস্টিক সেন্টার ও মেনকা প্যাথলজি বন্ধের নির্দেশ

fec-image

বৈধ কাগজপত্র না থাকায় কাপ্তাই উপজেলাধীন নতুন বাজার ও বড়ইছড়ির দু’টি ডায়াগনস্টিক সেন্টার এবং প্যাথলজি বন্ধ রাখায় নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম।

রবিবার (২৯ মে) স্বাাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম কাপ্তাই উপজেলার বিভিন্ন প্যাথলজি, ডায়গনস্টিক সেন্টার ও ক্লিনিক হাসপাতালে অভিযান পরিচালনা করেন।

টিম প্রধান কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, কাপ্তাই নতুনবাজার হিলভিউ ডায়াগনস্টিক সেন্টারে অভিযানকালীন টেকনিশিয়ান, লাইসেন্স, পরিবেশ ছাড়পত্র, বর্জ্য ব্যবস্থাপনা ও সরকারি অনুমোদিত কোন কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় উক্ত ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এছাড়া নতুনবাজার হিলভিউ পরিচালক দীপক দেকে আগামী এক সপ্তাহের মধ্যে হালনাগাদ কাগজপত্র জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে, একই অভিযোগে বড়ইছড়ি মেনকা প্যাথলজির নিকটও কোন বৈধ হালনাগাদ কাগজপত্র না পাওয়ায় ওই প্যাথলজির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

টিমের অপর সদস্য উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. ইলিয়াস জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক রাঙামাটি জেলা সিভিল সার্জনের নির্দেশে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরীর তত্ত্বাবধানে ওই অভিযান পরিচালনা করা হয়।

ডাক্তার মাসুদ আহমেদ চৌধুরী জানান, স্বাস্থ্য বিভাগের টিম নির্দেশ মোতাবেক অবৈধ ডায়াগনস্টিক সেন্টার, প্যাথলজি ও ক্লিনিকে অভিযান পরিচালনা করে যাদের কোনো বৈধ কাগজপত্র নেই তাদের প্যাথলজি বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। যারা অধিদপ্তরের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, ডায়াগনস্টিক, প্যাথলজি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন