কুতুবদিয়ায় বসতবাড়ি পুড়ে ছাই

fec-image

কুতুবদিয়া বড়ঘোপ পূর্ব মনোহরখালী গ্রামের জোবায়ের হোছাইন (৪৫) এর বসত বাড়িসহ মূল্যবান জিনিসপত্র অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার সকাল ১০টার দিকে পূর্ব মনোহর খালী গ্রামে এ ঘটনা ঘটে। জোবায়ের হোছাইনের পৈতৃক বাড়ি উত্তর ধূরুং ইউনিয়নের আকবর বলী পাড়া গ্রামে কয়েক বছর আগে নতুন ভিটা করে ভাই বোনদের নিয়ে পূর্ব মনোহর খালী গ্রামে বসবাস করে আসছেন।

স্থানীয় রফিক উদ্দিন জানান, জুবায়েরের ৬ বছর বয়সী শিশু পুত্রের খেলার ছলে খড় ঘরে আগুন লাগলে মূহুর্তেই আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও বসতবাড়ির আসবাবপত্র সহ মূল্যবান জিনিস পত্র রক্ষা করা যায়নি।

বসতবাড়ি ও মূল্যবান জিনিস হারিয়ে বাকরুদ্ধ জোবাইর হোছাইন বলেন, খড়ঘরে আগুন লাগার সাথে সাথে বাড়িতে ছড়িয়ে পড়ে এতে আমার সব সহায় সম্বল শেষ হয়ে গেছে বলে জানান।

স্থানীয় ইউপি সদস্য আজিজুল হাকিম বলেন, পূর্ব মনোহর খালীতে জোবায়ের বাড়িটি অগ্নিকাণ্ডে ঘটনায় বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আবুল কালামকে অবহিত করার পর তিনি পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন এবং উপজেলা প্রশাসনকে বিষয়টি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরের জামান চৌধুরী বলেন, বিষয়টি জানার পর উপজেলা সহকারী কমিশনার( ভূমি) খন্দকার মাহামুদুল হাসানের মাধ্যমে নগদ টাকা, শীতবস্ত্র ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে সহায়তা দেওয়া হয়েছে, পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আরও সহায়তা দেওয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন