কুতুবদিয়ায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, সহযোগী সংগঠন, বিএনপি, অঙ্গ সংগঠন, জাপাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন। উপজেলা প্রশাসন ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা, কবিতা পাঠের আসর ও প্রদীপ প্রজ্বলন এর আয়োজন করে।

২৬ মার্চ সূর্যোদয়ের সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, একই সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা, সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহি অফিসার সুজন চৌধুরী।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউস। কুচকাওয়াজ, ডিসপ্লে, সালাম গ্রহণ পর্ব চলে। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাদ যোহর জাতির শান্তি কামনা করে মসজিদ, অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। হাসপাতাল, এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘বিরাঙ্গনা ও বদ্ধভূমি’ মঞ্চস্থ হয়।

দিনের প্রথম প্রহরে আ‘লীগ, বিএনপি, জাতীয় পাটি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণ করেন। বিকাল ৪টায় কুতুবদিয়া হাই স্কুল মিলনায়তনে উপজেলা আ‘লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বিএনপি কৈয়ারবিল পরিষদের হল রুমে আলোচনা সভা করে। স্থানীয় নেতা-কর্মীরা এতে বক্তব্য রাখেন।

অপর দিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ৬ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ধূরুং হাই স্কুল মাঠে বিকাল ৪টায় আলোচনা সভা, সাংস্কুতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে ইউনিয়ন আ’লীগ নেতা-কর্মীসহ দলীয় বিভিন্ন স্তরের কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন