খাগড়াছড়িতে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা দিয়েছে পিসিপি

reception
প্রেস বিজ্ঞপ্তি : ‘শিক্ষা হোক আমাদের জাতীয় অস্তিত্ব রক্ষার অন্যতম হাতিয়ার’ এই শ্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ  (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ (জিপিএ-৩ থেকে জিপিএ-৫ প্রাপ্ত) কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে দপ্তর সম্পাদক রুপেশ চাকমার পাঠানো প্রেস বিজ্ঞপ্তি জানা যায়,
শুক্রবার (১৭ জুন) সকালে খাগড়াছড়ি জেলা সদরে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা শাখার পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি রতন স্মৃতি চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সিমন চাকমা, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা সংগঠক রিকো চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা এবং পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্বিসার খীসা ও কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন জ্যোতি চাকমা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিসিপির খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সহ সভাপতি তপন চাকমা।

সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার ৪৫টিরও অধিক এবং  রাংগামাটি জেলার বাঘাইছড়ি সদর ও সাজেকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জিপিএ-৩ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। কৃতি শিক্ষার্থীদের পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা ১টি করে রজনীগন্ধা ফুল ও কলম দিয়ে বরণ করে নেন। পরে জিপিএ-৪.৮০ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ ৬ জন কৃতি শিক্ষার্থীকে সম্মানস্বরূপ বই প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তারা কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, একজন ছাত্র হচ্ছে জাতির ধারক বাহক। ছাত্র সমাজই পারে দেশের সকল অন্যায় অত্যাচার দূরীভূত করে, নতুন সূর্যের আলো ছড়াতে। শুধু সার্টিফিকেট অর্জনের মধ্যে নিজেদের মেধা শক্তিকে সীমাবদ্ধ না রেখে জাতীয় অস্তিত্ব রক্ষার আন্দোলনের নিবেদিত প্রাণ সৈনিক হয়ে অগ্রসর হতে হবে।

বক্তারা আরো বলেন, দেশ স্বাধীনতা অর্জনের ৪৫ বছরে শাসনের ভার পালা বদল হলেও জনগণের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি। গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্রের স্টিম রোলার চাপিয়ে দিয়ে শাসকচক্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে রয়েছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে অধিকারহারা মানুষের অধিকার আদায়ের আন্দোলনে শামিল হয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন