খাগড়াছড়িতে গরীব মেধাবী ছাত্রকে সেনাবাহিনীর শিক্ষা অনুদান প্রদান

fec-image

‘শিক্ষাই জাতির মেরুদন্ড, যে দেশ যত বেশী শিক্ষিত সে দেশ তত বেশী উন্নত। শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) বুধবার (২১ আগস্ট) সেনাবাহিনীর সদর জোন শালবন সদরের মোঃ মকবুল হোসেনের ছেলে গরীব মেধাবী ছাত্র মোঃ মুরাদুর রহমানকে দশম শ্রেণীতে ভর্তির জন্য আর্থিক অনুদান প্রদান করেছে।

অনুদান পেয়ে মোঃ মকবুল হোসেন বলেন, অর্থের অভাবে আমার ছেলের লেখাপড়া প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। খাগড়াছড়ি সদর জোনের নিকট হতে প্রাপ্ত অর্থের মাধ্যমে আমার সন্তানের লেখাপড়া পুনরায় চালু করতে পারব। তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে খাগড়াছড়ি সদর জোনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং নিরাপত্তা বাহিনী কর্তৃক ভবিষ্যতেও এরূপ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উক্ত ছাত্র এপি ব্যাটালিয়ন হাই স্কুল, খাগড়াছড়ি হতে ব্যবসায় শাখায় দশম শ্রেণীতে উন্নিত হয়েছে। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে সে দশম শ্রেণীতে ভর্তি হতে পারছিলনা। ফলে তার লেখাপড়া প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। এমতাবস্থায়, তার পিতা খাগড়াছড়ি সদর জোনে বিষয়টি অবহিত করলে উক্ত ছাত্রের ভর্তি খরচ বাবদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়াও জোন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করার পাশাপাশি পাহাড়ে বসবাসরত বাঙ্গালি জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন