খাগড়াছড়িতে তৃতীয় দফা অভিযানে আবারও অস্ত্র উদ্ধার

fec-image

খাগড়াছড়িতে তৃতীয় দফায় আরও চার রাউন্ড গুলিসহ একটি অস্ত্র উদ্বার হয়েছে। প্রথম দিন অভিযানে অস্ত্রসহ আটক ইউপিডিএফ(প্রসীত)গ্রুপের সন্ত্রাসী নিতু চাকমার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৫ ডিসেম্বর (রবিবার) রাত ৯টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার বাউরাপাড়া এলাকায় খাগড়াছড়ি সেনা জোন তৃতীয় দফায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে টহল দল ০১টি দেশীয় পিস্তল ও ০৪ রাউন্ড গুলি উদ্ধার করে।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, গত ১৪ ডিসেম্বর খাগড়াছড়ি জেলার সদর উপজেলাধীন পেরাছড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি সেনা জোনের একটি অভিযান দল। এ অভিযানে নিরাপত্তা বাহিনী উপজাতি সশস্ত্র সংগঠন ইউপিডিএফ (মূল) দলের নিতু চাকমা (৩৫) এবং পলিময় ত্রিপুরা (৩৪) নামের দুইজন সশস্ত্র সন্ত্রাসী এবং চাঁদাবাজকে ইউএসএ তৈরীকৃত দুইটি পিস্তল, ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও অন্যান্য দ্রব্য সামগ্রীসহ আটক করে।

আটককৃত ব্যক্তিদের মধ্যে নিতু চাকমার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৫ ডিসেম্বর(রবিবার) রাত ৯টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার বাউরাপাড়া এলাকায় খাগড়াছড়ি সেনা জোন তৃতীয় দফায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। একটি দেশীয় পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে।

সূত্র জানায়, নিতু চাকমা গত বছরের ৪মে ২০১৮ রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যাকাণ্ডের অন্যতম আসামি।

অপর দিকে আটক নিতু চাকমা (৩৫) এবং পলিময় ত্রিপুরার (৩৪) দেওয়া তথ্যের সূত্র ধরে ১৫ ডিসেম্বর (রবিবার) সকাল পৌনে ১০টায় খাগড়াছড়ি সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকায় খাগড়াছড়ি সেনা জোন পুনরায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ১টি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, ইউপিডিএফ, খাগড়াছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন