খাগড়াছড়িতে সাংবাদিকদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

fec-image

খাগড়াছড়িতে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্প (৫ম পর্যায়) এর ৩ দিন ব্যাপী প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে Workshop on Facts for with Field Practice’ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫জুন) খাগড়াছড়ি প্রেসক্লাব মিলনায়তনে তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জেলা শহরে কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। সমাপনী দিনে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদপত্র তুলে দেয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মহাপরিচালক মিজ শাহীনা ইসলাম এনডিসি। সংস্থার পরিচালক মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সংস্থার উপ-পরিচালক মো. মাসুদ মনোয়ার ভুইয়া, কর্মশালার পরিচালক মো. আব্দুস সালাম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়েন সভাপতি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মহাপরিচালক মিজ শাহীনা ইসলাম এনডিসি বলেন, এসডিজি তথা টেকসই উন্নয়নের শর্তই হচ্ছে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়া। বিরাজমান পরিস্থিতি ও নানা কারণে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলা পিছিয়ে ছিল। এখন পর্যটন শিল্পের বিকাশসহ নানা উন্নয়ন তৎপরতা শুরু হয়েছে। সরকারি এ উদ্যোগের প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে গণমাধ্যমকেই পৌছিয়ে দিতে হবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগের কথা ব্যাপক প্রচার প্রচারনার অনুরোধ জানান। সময়ের চাহিদার কথা মাথায় রেখে মোবাইল জার্নালিজম কোর্স আয়োজনের প্রতিশ্রুতি দেন। তিনি সাংবাদিকদের প্রশিক্ষণ লব্দ জ্ঞান কাজে লাগিয়ে নারী-শিশুর জীবনমান উন্নয়নে ভুমিকা রাখার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মশালা, খাগড়াছড়ি, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন