খাগড়াছড়িতে ১৫ লাখ টাকার বিদেশি সিগারেটসহ একজন আটক

fec-image

খাগড়াছড়িতে পুলিশের পৃথক অভিযানে শুল্ক ফাঁকি দিয়ে আনা প্রায় ১৫ লাখ টাকা মূল্যের বিদেশি সিগারেট উদ্ধার করা হয়েছে। এ সময় চোরাচালানের ঘটনায় সাথে জড়িত বিমল চাকমাকে (৪১) আটক করা হয়েছে। সে পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের ভূবন্ত চাকমার ছেলে।

বুধবার সকালে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার এক প্রেস ব্রিফিং-এ জানান, মঙ্গলবার রাতে পুলিশ খাগড়াছড়ি জেলা সদরে অভিযান চালিয়ে ৪৩০ কার্টুন মন্ড গ্রীন এ্যাপেল সিগারেট ও ৯০ কার্টুন মন্ড স্ট্রবেরি সিগারেট এবং পানছড়িতে থানা পুলিশ অভিযান চালিয়ে ১৫০ কার্টুন ওরিশ সিগারেট আটক করে। যার বাজার মূল্য প্রায় ১৫ লাখ ৪০ হাজার টাকা। পানছড়িতে সিগারেট উদ্বারের সময় সময় চোরাচালানের ঘটনায় সাথে জড়িত বিমল চাকমাকে আটক করা হয়। উদ্বারকৃত এ সব সিগারেট থাইল্যান্ডের তৈরী বলে জানা গেছে। ঘটনার সাথে জড়িত চক্রের মূল হোতাদের গ্রেফতারে অভিযান চলছে।

পুলিশ সুপার মুক্তা ধর বলেন, জেলার অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি অক্ষুণ্ণ রাখতে মাদক ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এই নীতি বাস্তবায়নে জেলা পুলিশের প্রতিটি ইউনিট কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত কয়েক মাসে শুল্ক ফাঁকি দিয়ে আনা প্রায় দেড় কোটি টাকার বিদেশি সিগারেট আটক ও প্রায় ৩০ কোটি টাকার গাঁজার ক্ষেত ধংস করেছে পুলিশ। এছাড়া বিভিন্ন ধরনের মাকদ উদ্ধার ও ভারতীয় শাড়ী এবং ঔষধ উদ্ধারসহ বেশ কয়েকজন চোরাকারবারীকে আটক করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুলিশ সুপার মুক্তা ধর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন