খাগড়াছড়ির দুই পৌরসভা নির্বাচনের তফসিল ডিসেম্বরে

tafsil

সিনিয়র স্টাফ রিপোর্টার :

আগামী ডিসেম্বরে শেষ সপ্তাহে পার্বত্য খাগড়াছড়ির খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা পৌরসভাসহ সারাদেশের ২৪৬ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠানের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করেছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে আগামী ডিসেম্বরের যেকোন সময় এ দুই পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।

এদিকে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োাজনীয় কাগজপত্র চেয়ে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়। জানা গেছে, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে এসব পৌরসভার নির্বাচিত পরিষদের পাঁচ বছরের মেয়াদ পূরণ হবে। মেয়াদ শেষ হওয়ার আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে। তাই চলতি বছরের ১১ নভেম্বর থেকে আগামী বছরের ১১ মার্চের মধ্যে ২৪৬ পৌরসভায় নির্বাচন করতে হবে।

খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের জন্য এখনো দিনক্ষণ ঠিক না হলেও সংবাদ মাধ্যমে প্রকাশিত এমন খবরে সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছেন। নির্বাচনের আগাম প্রস্তুতি হিসেবে গেল ঈদ-উল-ফিতরে রঙ্গীন ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে এলাকাবাসীকে শুভেচ্ছা জানানোর মাধ্যমে প্রার্থীরা তাদের প্রার্থীতার জানান দিয়েছেন। সম্ভাব্য প্রার্থীহর যার যার মতো করেই ভোটারদের কাছে ছুটতে শুরু করেছেন।

তবে এক্ষেত্রে খাগড়াছড়ি পৌরসভা থেকে অনেকটাই এগিয়ে রয়েছে মাটিরাঙ্গা পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা এমনটাই বলেছেন পৌরসভার সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন