খাগড়াছড়ি’র ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন

নিজস্ব প্রতিনিধি:

খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের উন্মুক্ত বাজেট অধিবেশন শেষ হয়েছে। শনিবার দিনভর নানা আনুষ্ঠানিকতায় বাজেট অধিবেশন শেষ হয়। অনেকটা জাতীয় সংসদের আদলেই অধিবেশনে উপস্থিত নারী-পুরুষরা মঞ্চে বসা ছিল। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, ইউপি চেয়ারম্যান কান্তিলাল দেওয়ান এবং উপজেলা মৎস্য কর্মকর্তা শরৎ ত্রিপুরাসহ অন্যান্য অতিথিদের নানামুখী প্রশ্নবাণে বিদ্ধ করেন।

এসময় ভাইবোনছড়া ইউনিয়নের বাসিন্দাদের পক্ষে পানছড়ি কলেজের শিক্ষক রত্ন কুসুম চাকমা, ভাইবোনছড়া মিলেনিয়াম হাইস্কুলের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা, সাবেক প্রধান শিক্ষক অজিত বরণ চাকমা, ইউপি সদস্য পরিমল ত্রিপুরা, সুজন চাকমা, এমডিজি প্রকল্পের কর্মকর্তা মিহির কান্তি ত্রিপুরা, কার্বারী পরিমল ত্রিপুরা ও অনিমেষ চাকমা বক্তব্য রাখেন।

উন্নয়ন খাতে ৭৬ লক্ষ ৩৫ হাজার ৩’শ ৪০ টাকা এবং নিজস্ব খাতে ৩ লক্ষ ৪৯ হাজার টাকা আয় ধরে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। প্রশ্নোত্তরপর্বে সুযোগ পেয়ে উপস্থিত সাধারণ মানুষরা ইউনিয়নের পুরো এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে চাহিদা নিরুপণ এবং সমভাবে উন্নয়ন কর্মকান্ড পরিচালনার দাবী জানান। তাছাড়া শিক্ষা, গ্রামীণ অবকাঠামো, স্যানিটেশন, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থাসহ নারী ও শিশুদের প্রতি বিশেষ মনোযোগ প্রদানের কথা বলেন।

বাজেট অধিবেশন শেষে ইউনিয়েনের শিশুশিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। পরে উপস্থিত সকলের জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন