খাগড়াছড়ি ও মাটিরাঙা পৌর নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিক্রি

fec-image

এখনো নির্বাচনী তফসিল ঘোষণা হয়নি। তবে বসে নেই খাগড়াছড়ি জেলা বিএনপি। আগামী ডিসেম্বর সম্ভাব্য পৌরসভা নির্বাচন অনুষ্ঠানকে সামনে রেখে খাগড়াছড়িতে বিএনপি আগাম প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিয়েছে। ইতিমধ্যে খাগড়াছড়ি সদর ও মাটিরাঙা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে যৌগ্য প্রার্থী বাছাই করতে গঠিত হয়েছে ১১ সদস্য বিশিষ্ট পৌরসভা নির্বাচনী সাবজেক্ট কমিটি। এ কমিটি বিক্রি করছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র। এর ফলে বিএনপির নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভা নির্বাচনী সাবজেক্ট কমিটি এমএন আবছার জানান, মাঠে ব্যাপক সারা পাওয়া যাচ্ছে। প্রতিদিন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র ক্রয় করছে।

তিনি জানান, ১২ ও ১৩ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র বিক্রির সময়সীমা থাকলেও দলীয় নেতাকর্মী ও সম্ভাব্য প্রার্থীদের অনুরোধে নির্বাচনী তফসিল ঘোষণা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের মেয়াদ বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা নির্বাচন নিয়ে গঠিত “পৌরসভা নির্বাচনী সাবজেক্ট কমিটি”।

খোঁজ নিয়ে জানা গেছে, খাগড়াছড়ি ও মাটিরাঙা পৌরসভায় নির্বাচনে বিশেষ করে মেয়র পদে বেশ কয়েক জনের নাম আলোচনায় থাকলেও ১৩ অক্টোবর বিকাল পর্যন্ত খাগড়াছড়ি সদর পৌর সভায় জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, মাটিরাঙা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, পৌর সভার মেয়র জেলা বিএনপির সহ-সভাপতি নাসির আহমেদ চৌধুরী এবং মাটিরাঙা পৌর বিএনপির সভাপতি সাবেক প্যানেল মেয়র বাদশা মিয়াসহ মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া কাউন্সিলর পদে একাধিক সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পৌর নির্বাচনে, বিএনপির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন