খালেদা জিয়াকে অবরুদ্ধ করার প্রতিবাদে ৫ জানুয়ারী খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

hortal

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে প্রহসনের নির্বাচন করার প্রতিবাদে খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়া ৫জানুয়ারী খাগড়াছড়ি পুরো জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে।

আজ শুক্রবার জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সহ-দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের ঘোষণা দেন। ৫জানুয়ারী রবিবার ১০ম জাতীয় সংসদ নির্বাচনের দিনে সকাল ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত খাগড়াছড়িবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনসহ নেতাকর্মীদের রাজপথে থেকে সাধারণ ভোটারদের ভোট বর্জনের জন্য ভূমিকা রাখার নির্দেশ প্রদান করা হয়।

প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, আওয়ামীলীগ সরকারের নিজেদের ইশতেহারে না থাকলেও ৭২’র সংবিধানে ফেরার অজুহাতে ও আদালতের ঘাড়ে বন্দুক রেখে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে বাতিল করে ১০ম জাতীয় সংসদ নির্বাচন একদলীয় ও একতরফাভাবে সম্পন্ন করছে।

এতে আরো বলা হয়, সারাদেশের ন্যায় গণতন্ত্রকামী খাগড়াছড়িবাসীও ভোট বর্জন করেছে এবং প্রহসনমূলক নির্বাচন প্রতিহতের জন্য জেলাবাসী বিএনপি’র সংগ্রাম কমিটির সাথে রয়েছে। এ নির্বাচনের জন্য বিরোধীদলীয় নেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ১৩প্লাটুন পুলিশ দিয়ে অবরুদ্ধ করে রাখা, বিএনপি নেতাকর্মীদের গণ গ্রেফতার, গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে সরকারী ও পুলিশী বাঁধা দিয়ে প্রহসনমূলক নির্বাচনে প্রতিবাদে এ হরতাল পালনে জেলাবাসীকে আহবান জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন