খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে সহকারী শিক্ষিকাকে লাঞ্ছিতের অভিযোগ

fec-image

চকরিয়ায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের প্রস্তুতি সভা শেষে ফেরার সময় স্কুল শিক্ষিকাকে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। উপজেলার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে ঘটেছে এ ঘটনা।

সোমবার(৯ মার্চ) স্কুল শিক্ষক নুরুল কবিরের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনা সুত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন উপলক্ষে বৃহস্পতিবার কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে প্রস্তুতি সভা চলে। সভাশেষে বাড়ি ফেরার সময় স্কুল শিক্ষিকা ফাতেমা জন্নাতকে বিভিন্ন কুরুচিপূর্ণ আচরণ করেন শিক্ষক নুরুল কবির। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা।

এসময় শিক্ষিকা ফাতেমাকে অশ্লীল আচরণ ও জানমালের হুমকি প্রদর্শন করা হয়। প্রধান শিক্ষক মোহাম্মদ তাজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা জানান।

শিক্ষাঙ্গনের মতো পবিত্র পরিবেশে এমন ধরণের ন্যাক্কারজনক ঘটনা অত্যন্ত দুঃখজনক বলে প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় লোকজন। শিক্ষিকা লাঞ্চিতের ঘটনায় অভিভাবক মহল ও স্থানীয়দের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের সহকারী শিক্ষিকা ও শিক্ষক প্রতিনিধি ফাতেমা জন্নাত লাঞ্চিতের অভিযোগ সত্যতা শিকার করেন।

তিনি বলেন, বিষয়টি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বরাবরে লিখিত অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। পরে সুষ্ঠু সমাধানে শিক্ষক নুরুল কবিরের বিরুদ্ধে উর্ধ্ধতন কর্তৃপক্ষ নিকট অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ অস্বীকার করেন শিক্ষক নুরুল কবির। তিনি শিক্ষিকাকে লাঞ্চিতের ঘটনাটি সত্য নয় বলে দাবি করেছেন।

কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদিন বলেন, শিক্ষিকা লাঞ্ছিত বিষয়ের একটি অভিযোগ পেয়েছিলাম। ব্যাপারটি উভয় পক্ষকে সমঝোতা করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ওই শিক্ষিকা তা মানতে রাজি হননি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, মুজিববর্ষ, শিক্ষিকা লাঞ্ছিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন