গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে রাঙামাটির তবলছড়িতে ৯ দোকান সম্পূর্ন ভস্মিভূত

Untitled-1.psd

আলমগীর মানিক,রাঙামাটি:
শুক্রবার দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকান্ডে রাঙামাটি শহরের তবলছড়ি বাজারের নয়টি দোকান সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। রাত প্রায় সাড়ে বারটার সময় অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানাগেছে। এই ঘটনায় কেউ আহত হবার খবর পাওয়া নাগেলেও আকস্মিক এই আগুনে প্রায় বিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দিবাগত রাত সাড়ে বারটার সময় হঠাৎ করেই একটি দোকানঘরের ভেতর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। কোনকিছু বুঝে ওঠার আগেই আগুনের লীলিহান শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে খবরদিলে তারা এসে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও এই সময়ের মধ্যে মালামালসহ নয়টি দোকান আগুনে সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দোকানগুলোর নীছে নদীর ধারে বিক্রির জন্য বেশ কিছু শুকনো বাশঁ ও গাছের খুঁিট স্তুপ করা ছিলো। আগুন লেগে তার লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়তে যথেষ্ট সহায়ক ভূমিকা পালন করে এই বাশঁ ও গাছের খুঁিট। যার ফলে আগুন তাড়াতাড়ি ছড়িয়ে পরায় দোকানগুলো থেকে কোনো কিছু বের করা সম্ভবপর হয়নি।

ঘটনাস্থলে আগুন নেভাতে আসা রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক গোলাম মোস্তফা জানান, প্রাথমিকভাবে আমাদের ধারনা এটা কোনো নাশকতা জাতীয় কিছু নয়। তবে আমরা ধারনা করছি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে, তারপরেও তদন্ত করার পরে বিস্তারিত বেরিয়ে আসবে। এদিকে ঘটনাস্থলে উপস্থিত সংশ্লিষ্ট ৩ নংওয়ার্ড কাউন্সিলর নেয়াজ আহম্মদ জানান, আমি জেনেছি যে, এখানে নয়টি দোকান ছিলো। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমার ধারনা শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান, রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক সাইফ উদ্দিন। তিনি জানান যেহেতু এই ঘটনায় তেমন ক্উে আহত হবার খবর পাওয়া যায়নি, তাই আমরা প্রশাসনের পক্ষ থেকে শনিবার সকালে খোজঁ খবর নিয়ে ক্ষতিগ্রস্থদের ব্যাপারে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দেবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন