গুইমারাতে বিনম্র শ্রদ্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

DSCF9581

নিজস্ব প্রতিনিধি:

২১ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা জানাতে গুইমারাতে হাজারো মানুষের ঢল নামে শহীদ মিনারে। রবিবার সকালে জেলার নবগঠিত গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমানের নেতৃত্বে সরকারি বিভিন্ন পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, মুক্তিযোদ্ধা, পেশাজীবী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, অনেক রক্ত ও প্রাণের বিনিময়ে আমরা মায়ের ভাষা বাংলা ভাষাকে পেয়েছি। বিশ্বের আর কোন জাতিকে তাদের ভাষার জন্য রক্ত দিতে হয়নি। মাতৃভাষার জন্য যে আত্মত্যাগ আমাদের তার মর্যাদা দিতে হবে। তবেই সে ত্যাগের স্বার্থকতা ফুটে উঠবে।

পরে গুইমারা স্কুল থেকে প্রভাতফেরি শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে অন্যান্যের মধ্যে গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গির আলম, সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন, গুইমারা প্রেস ক্লাবের সভাপতি এম. সাইফুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন