গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান

fec-image

পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্থানীয়দের মাঝে স্থিতিশীলতা ও শান্তি সম্প্রতি বজায় রাখতে খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের তত্ত্বাবধানে ৩ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি সেনা জোন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

জোনের দায়িত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ত্রান বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরীব মেধাবী ছাত্র ছাত্রীদের স্কুল-কলেজ ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনের আওতাধীন বড়পিলাক বাজার মাঠে জোনের দায়িত্বরত এলাকার বিভিন্ন মসজিদের জন্য ইট, সিমেন্ট, অসহায় দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন, ক্লাব ও স্কুলে খেলার সামগ্রী, মাদ্রাসা ও মসজিদের জন্য মাইক সেট, মন্দির ও ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক সাহায়তা, ঘর তৈরি ও গরিব মেয়ের বিয়ের জন্য আর্থিক সাহায্য সহ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

এ সময়, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জোন উপ-অধিনায়ক মেজর সরওয়ার জাহান, জোনের আরএমও ক্যাপ্টেন মো. এনায়েত উল্লাহ সহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জোন অধিনায়ক লে. কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সিন্ধুকছড়ি জোন জনসেবা ও জনকল্যামমূলক কর্মকাণ্ড সবসময় চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারাতে, মানবিক, সহায়তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন