গুইমারায় ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ পালিত

fec-image

খাগড়াছড়ির গুইমারায় কাচাঁমাল বাহী সিএনজিতে আগুন ও চালককে পিটিয়ে আহত করেছে পিকেটাররা।ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা মিলনের হত্যা ও মহালছড়িতে নির্মীত বাড়িঘরে আগুনের প্রতিবাদে ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠনের ডাকা আধাবেলা সড়ক অবরোধে সোমবার ( ২১ মার্চ) সকাল ৮টায় গুইমারা উপজেলার বাইল্যাছড়ির জোড়া ব্রিজ সংলগ্ন মহাসড়কে এ ঘটনা ঘটে।

ঘটনার পর পুলিশ, নিরাপত্তাবাহিনী ফায়ার সার্ভিসের লোক এসে আগুন নিয়ন্ত্রনে আনে। জেলার রামগড়, পানছড়ি, মহালছড়িসহ বিভিন্ন স্থানে মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবরোধের পক্ষে পিকেটিং করে অবোরোধ কারীরা। এলাকার পরিস্থিতি স্বাভাবিক নিয়ন্ত্রনে যৌথ বাহিনী একযোগে কাজ করেছে সকল স্থানে। অবরোধে দূরপাল্লার কোনো বাস চলাচল করেনি। ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচও পুলিশি পাহারায় সকাল খাগড়াছড়িতে পৌঁছায়। এলাকায় সীমিত আকারে সিএনজিসহ ছোট যান চলাচল রয়েছে।

এছাড়া ও সড়ক অবরোধে সহিংসতার আশঙ্কায় জেলা শহরের স্বনির্বর, চেঙ্গী স্কয়ার, বাস টার্মিনাল, চেঙ্গী ব্রীজ,ফায়ার সার্ভিস এলাকাসহ একাধিক স্থানে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। সকাল থেকে খাগড়াছড়ি শহরসহ কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

খাগড়াছড়ি থেকে ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। এ ছাড়া জেলার অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ বন্ধ ছিলো। এর আগে গত রবিরার এক প্রেস বিবৃতিতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন