ঘূর্ণিঝড় সিত্রাং: সেন্টমার্টিনে পর্যটক ভ্রমণ নিষিদ্ধ

fec-image

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সেন্টমার্টিনে পর্যটকদের ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া সাগর উত্তাল থাকায় সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে যাওয়া চার শতাধিক পর্যটককে ফিরিয়ে আনা হয়েছে।

কক্সবাজারের সহকারী আবহাওয়াবিদ আবদুর রহিম বলেন, দেখা মিলেনি সূর্যের। বইছে ঝড়ো বাতাস। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে। এজন্য কক্সবাজারকে ৬ নং সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘সেন্টমার্টিনে সকাল থেকে ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। উত্তাল জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। যেসব পর্যটক দ্বীপে অবস্থান ছিলেন তাঁদের সকলকে জাহাজে তুলে দেওয়া হয়েছে।’

সেন্টমার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‌‘দ্বীপের তিন শতাধিক নৌকা, ট্রলার, স্পিডবোট জেটি ঘাটে নোঙর করা আছে। সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যোগাযোগ বন্ধ রয়েছে।’

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান বলেন, ঘূর্ণিঝড়ের শঙ্কা থাকায় সেন্টমার্টিনে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা চলমান থাকবে।

তিনি আরো বলেন, পর্যটকদের বুকিং মানি ফেরত দেওয়ার জন্য হোটেল ও জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় সিত্রাং, পর্যটক ভ্রমণ নিষিদ্ধ, সেন্টমার্টিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন