ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে আতঙ্কিত উপকূলবাসী, নিরাপদস্থানে সরিয়ে নেওয়া হচ্ছে লোকজনকে

news_picture_44408_g1 (1)

কক্সবাজার প্রতিনিধি:

ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে কক্সবাজারে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। এদিকে ঘূর্ণিঝড় মোরা মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে নিরাপদস্থলে।

ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে ৭ নম্বর বিপদ সংকেত বলবত রয়েছে। এটি এখন কক্সবাজার থেকে ৪৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। পানির উচ্চতা হতে পারে ৫ ফুটেরও বেশি। আগামি কাল সকালের দিকে চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাগরে মাছ ধরার ট্রলার সমূহকে উপকূলে চলে আসতে বলা হয়েছে এ ব্যাপারে কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে উপকূল এলাকার লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে। তবে এখনও অনেকে সাইক্লোন সেল্টারে যাবে কি যাবেনা এ নিয়ে দ্বিধায় রয়েছে।

ঘূর্ণিঝড় মোরা মোকাবেলায় প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, ঘূর্নিঝড় মোরা মোকাবেলা সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে ৫৩৮টি। মেডিকেল টিম রয়েছে ৮৮টি। এছাড়া ইতিমধ্যে ৫ লক্ষ মানুষকে সরিয়ে ফেলা হয়েছে।

ঘূর্ণিঝড় মোরা নিয়ে আতঙ্কিত রয়েছে উপকূলবাসী। তবে প্রশাসনের পক্ষ আশ্রয় কেন্দ্রসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হলেও এখনও অনেকে ছাড়তে চাচ্ছে নিজ ভিটা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন