চকরিয়ার ফাঁসিয়াখালী ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক সম্পন্ন

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্যদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের মাঠে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালীর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম।

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাঈমুল হক সিকদারের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার আহমদ, ছৈয়দ আলম কমিশনার, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, ফাঁসিয়াখালী আশরাফুল উলুম মাদ্রাসার প্রধান পরিচালক মৌলানা আবদুল মন্নান, আল বলাগুল মুবিন মাদ্রাসার প্রধান পরিচালক মুফতি মাওলানা এনামুল হক, সৈয়দ আবদুল কাদের আফেন্দী, উপজেলা টিকাদার সমিতির সভাপতি শফিকুল কাদের ও সাংবাদিক মাঈনুদ্দীন হাসান সাহেদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম বক্তব্যে বলেন,
ফাঁসিয়াখালীর জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতির সেতুবন্ধনে আবদ্ধ। এই ইউনিয়ন হবে একটি সম্প্রীতির জনপদ। এখানে বহু আলেম উলামেরা বসবাস করেন। সকলকে নিজ নিজ অবস্থান থেকে সম্প্রীতি বজায় রেখে ইউনিয়নের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের পরশে ইউনিয়নকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করবেন নব-নির্বাচিত পরিষদ।

সাংসদ জাফর আলম আরও বলেন, ইউনিয়নের জনগন যেভাবে ভোট দিয়ে হেলালকে চেয়ারম্যান হিসেবে বিজয়ী করেছে সেইভাবে আগামী দিনেও তাঁর পাশে থাকুন এবং তাকে সহযোগীতা করুন। তিনি আপনাদের জন্য কাজ করবেন। আমরাও তাঁর পাশে আছি। তিনি আগামী অর্থবছরে তার তহবিল থেকে ইউনিয়নকে ঢেলে সাজাতে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়ার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি পূর্বের চেয়ে কিছুটা অবনতি হয়েছে। মহাকালের বাস্তবতা কিছুই না। সমাজে যে সব নানা অঙ্গতি, সমস্যা ও পারস্পরিক বিরোধ সৃষ্টি হচ্ছে তা নিজেদের অবহেলার কারণ। আগে নিজেকে ও তার পরিবারকে ঠিক করতে হবে। তাহলেই এই সমাজে কোন ধরণের অন্যায়, অপরাধ থাকবে না এবং কোন বিভেদ সৃষ্টি হবে না। সমাজে বেঁচে থাকতে হলে পরস্পরের প্রতি শ্রদ্ধা ও সহনশীলতা। আইনের প্রতি সকলেই শ্রদ্ধাশীল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির সেতুবন্ধনে হোক এই জনপদ।

ফাঁসিয়াখালী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন বলেন, উন্নয়ন সমৃদ্ধ ও মডেল ইউনিয়ন গড়তে দলমত নির্বিশেষে সকলে সহযোগীতায় আমাদের পাশে থাকুন। মানুষের অধিকার সমুন্বিত রাখার দায়িত্ব আমার। জনগনের কল্যাণে সবসময় পরিষদের দরজা খোলা থাকবে। আগামী ৫ বছরের জন্য ভোট দিয়ে চেয়ারম্যান হিসেবে আমাকে ইউনিয়ন পরিষদে পাঠিয়েছেন। জনগনের আস্থার প্রতিদান দিতে জনগণের যে আশা আকাঙ্কা তা পূরণে সর্বদায় সচেষ্টা থাকবো। আমার দ্বারা এই জনপদের কোন মানুষের ক্ষতি হবে না। যার যে ভাবে সম্মান দেয়া দরকার তা যথাযথ ভাবে মূল্যায়ন হবে। ফাঁসিয়াখালীর একজন খাদেম হিসেবে মানুষের পাশে থেকে কাজকর্ম সঠিকভাবে পালন করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ করেন নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যবৃন্দ। অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত সকল মেম্বার, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য, দফাদার ও সকল গ্রাম পুলিশ, এলাকার গন্যমান্য ব্যক্তি, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সুধীজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন