১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

চকরিয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উপকূলীয় বদরখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে বসতঘরে থাকা বিভিন্ন মালামাল পুড়ে অন্তত ১২লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

বুধবার (১৭ মে) রাত দেড়টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডস্থ লম্বাখালী পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্ত পরিবার জানায়, বুধবার রাত দেড়টার দিকে বদরখালী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডস্থ লম্বাখালী পাড়া এলাকার মৃত আলী হোছাইনের ছোট ছেলে তছলিম ড্রাইভারের বাড়িতে আকস্মিকভাবে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বসতঘরের চতুরদিকে ছড়িয়ে পড়ে। এতে পরিবারের সদস্যরা অগ্নিকাণ্ড থেকে প্রাণে রক্ষা পেলেও বাড়িতে মজুদকৃত ধানসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডের সময় মুসলধারে বৃষ্টি হচ্ছিল এবং বিদ্যুতের সংযোগ লাইন বন্ধ ছিল। তবে বাড়ির রান্নাঘরের চুলা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে স্থানীয়রা ধারণা করেছে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক তছলিম ড্রাইভার দাবী করেছেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় তার পরিবারের অন্তত ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে দিনযাপন করছে বলে তিনি জানান।

বদরখালী ইউপি চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে যাওযার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে বুধবার সকালে স্থানীয় ইউপি সদস্যকে ঘটনাস্থলে পাঠানো হয়। বাড়ি থেকে কোন ধরণের মালামাল বের করা সম্ভব হয়নি। এতে ক্ষতিগ্রস্ত পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার রাহাত উজ জামান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদটি স্থানীয় চেয়ারম্যান ও গণমাধ্যমকর্মীরা আমাকে অবহিত করেন। ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য প্রশাসনের পক্ষথেকে ঘর নির্মাণে সার্বিক সহযোগিতা করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, চকরিয়া, ভয়াবহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন