চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযানে সাজা ও পরোয়ানাভুক্ত নারীসহ ১৬ আসামি গ্রেপ্তার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশের পৃথক অভিযান চালিয়ে আদালতের সাজাপ্রাপ্ত ও পরোয়াভুক্ত ১৬ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত এসব আসামির বিরুদ্ধে মাদক, নারী নির্যাতন, পারিবারিক, দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অপরাধের দায়ে ওইসব আসামির বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে।

গতকাল শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার ভোর ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে থানা পুলিশের পৃথক কয়েকটি টীম অভিযান পরিচালনা করে এসব পলাতক আসামিদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় ও পৌরসভা এলাকার মধ্যে আদালতের পরোয়ানাভুক্ত আসামিদের গ্রেপ্তারে চকরিয়া থানা পুলিশের কয়েকটি টিম অভিযান চালায়। শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে শনিবার ভোর রাত পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে বিভিন্ন অপরাধে সাজাসহ পরোয়ানাভুক্ত নারীসহ ১৬ আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়।

থানা পুলিশের বিশেষ এ অভিযান পরিচালনায় নেতৃত্বে ছিলেন কক্সবাজার জৈষ্ঠ্য সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি। থানার উপ-পরিদর্শক (এস আই) রাজিব চন্দ্র সরকার, এস আই ওমর ফারুক, হাসান, এস আই গোলাম সরোয়ার, এস আই সায়েম ও এএসআই মামুন, এএসআই কামালের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে পৃথক পৃথক ভাবে অভিযান চালিয়ে গোপন সংবাদের মাধ্যমে আদালতের পরোয়ানাভুক্ত ১৬ পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, উপজেলার পূর্ব বড় ভেওলা সিকদারপাড়া এলাকার আকলাছ মিয়ার ছেলে নুরুল ইসলাম প্রকাশ নজরুল (৩৩), চকরিয়া পৌরসভা ৩ নম্বর ওয়ার্ড ঘনশ্যাম বাজার এলাকার নুর মোহাম্মদের স্ত্রী রশিদা বেগম (৫০), খুটাখালী ইউনিয়নের চা-বাগান এলাকার ইউসুফ আলীর ছেলে লোকমান সরোয়ার প্রকাশ মিন্টু (৩৩), চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ এলাকার মৃত আবু তাহেরের ছেলে কুতুব উদ্দিন (৩৮), একই ইউনিয়নের বুড়িপুকুর এলাকার নাজির আহমদের ছেলে জিয়াবুল করিম (২৬), বরইতলী ইউনিয়নের সবুজ পাড়া এলাকার হেলাল উদ্দিনের ছেলে মিজানুর রহমান মিজু (২২), ফাঁসিয়াখালী দক্ষিণ ঘুনিয়া এলাকার মৃত কলিম উল্লাহ’র ছেলে গিয়াস উদ্দিন (৪৫), বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গোবিন্দপুর এলাকার মৃত সৈয়দ আলমের ছেলে কবির আহমেদ (৩৫), কাকারা ইউনিয়নের শাহ ওমরনগর এলাকার লিয়াকত আলী প্রকাশ লালুর ছেলে নেজাম উদ্দিন (৩০), ডুলাহাজারা পাগলির বিল এলাকার নুরুল আমিনের ছেলে নুরুল আজিম (৩২), চকরিয়া পৌরসভার বিমান বন্দর পাড়া এলাকার মাহাবুবুল হকের ছেলে মিনহাজ উদ্দিন (২৮), ডুলাহাজারা রংমহল এলাকার নুরুল হাকিমের ছেলে নুর (৩১), পূর্ব বড় ভেওলা সিকদারপাড়া এলাকার আকলাছ মিয়া প্রকাশ আনোয়ারের ছেলে নুরুল ইসলাম প্রকাশ নজরুল (৩৩), চিরিংগা ইউনিয়নের দক্ষিণ পালাকাটা এলাকার নুরুল আলমের ছেলে মো: ইব্রাহিম (৩৫), হারবাং ইউনিয়নের চরপাড়া এলাকার ইসমাইলের ছেলে ওসমান গনি (৩৫), একই ইউনিয়নের কলাতলী রোডপাড়া এলাকার আবদুল মজিবের ছেলে ইউনুছ (৫০)। ধৃত এসব আসামিদের শনিবার দুপুরে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, থানা পুলিশের কয়েকটি টীম পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন মামলায় আদালতের পরোয়ানা ও সাজাভুক্তসহ ১৬ জন পলাতক আসামিকে গ্রেপ্তার করতে পুলিশ সক্ষম হয়। থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে বিভিন্ন এলাকা থেকে নানা অপরাধে পরোয়ানাভুক্ত গ্রেপ্তারকৃত ধৃত আসামির মধ্যে একটি জিআর সাজা, বারটি জিআর ওয়ারেন্ট ও নয়টি সিআর ওয়ারেন্ট মূলে ১৬জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন