চকরিয়ায় পুলিশে অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ ২ পলাতক আসামি গ্রেফতার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ অভিযান চালিয়ে আব্দুল হক (৪৮) নামে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও আজিজুল হক প্রকাশ লিটন (৩০) নামে নারী ও শিশু নির্যাতন মামলায় পরোয়ানাভুক্তসহ দুই পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৪ অক্টোবর) চকরিয়া থানা পুলিশের দুটি টিম উপজেলার বরইতলী এবং পৌরশহরে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা মহছনিয়াকাটা এলাকার সিদ্দিক আহমেদের ছেলে আব্দুল হক (৪৮) ও একই ইউনিয়নের দক্ষিণ বরইতলী শান্তিবাজার এলাকার আনোয়ার হোসেনের ছেলে আজিজুল হক প্রকাশ লিটন (৩০)। আব্দুল হকের বিরুদ্ধে দায়ের করা মামলায় আদালত যাবজ্জীবন কারাদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বরইতলী ইউনিয়নস্থ পহরচাঁদা মছনিয়াকাটা এলাকায় হত্যা মামলার দীর্ঘদিনের পরোয়ানাভুক্ত পালাতক আসামি তার বসতঘরে অবস্থান করার সংবাদ পায় পুলিশ। গতকাল মঙ্গলবার (৩ অক্টোবর) ভোর ৪টার দিকে চকরিয়া থানার ওসির নির্দেশে হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই সোলায়মান খাঁনের নেতৃত্বে অভিযান চালিয়ে আব্দুল হক (৪৮) নামে এক পলাতক আসামিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।

সে দীর্ঘ ২৭ বছর ধরে হত্যা মামলার পরোয়ানাভুক্ত আসামি ছিলেন। অপরদিকে, একইদিন সকালে চকরিয়া পৌর শহরে থানার এসআই মহসীন চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে নারী ও শিশু নির্যাতন মামলায় পরোয়ানাভুক্ত ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল হক প্রকাশ লিটনকে (৩০) গ্রেফতার করেছে। চকরিয়া থানা পুলিশ দুটি টিম পৃথক অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। বুধবার দুপুরে আসামিদের চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, চকরিয়া থানা পুলিশ দুটি টিম পৃথকভাবে অভিযান পরিচালনা করে একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ দুই পলাতক আসামিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত এসব আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন