চকরিয়ায় বনবিভাগের অভিযানে ২ হেক্টর জায়গা উদ্ধার, বসতঘর উচ্ছেদ

fec-image

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন এলাকায় বনভূমি দখল করে স্থাপনা নির্মাণকালে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এসময় নির্মাণাধীন বসতঘর গুড়িয়ে জায়গা দখলমুক্ত করা হয়।

গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত ফাঁসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা রিংভং হাসিনা পাড়া এলাকায় বনবিভাগ এ অভিযান চালায়।

ফাঁশিয়াখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মেহেরাজ উদ্দিনের নেতৃত্বে ডুলাহাজারা বিট কর্মকর্তা, ভিলেজার ও সিপিজি সদস্যরা এই উচ্ছেদ অভিযানে অংশ গ্রহণ করেন।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহেরাজ উদ্দিন জানান, ডুলাহাজারা রিংভং হাসিনা পাড়া এলাকায় একদল বনদস্যু বনবিভাগের রিজার্ভ জায়গায় ঘর নির্মাণ করার খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। বনবিভাগের লোকজন নিয়ে অভিযান চালিয়ে নির্মাণাধীন ওই বসতঘর উচ্ছেদ করা হয়। এ সময় স্থানীয় বনদস্যু ফোরকান, করিম, সোলতান ও গিয়াস উদ্দিনের স্ত্রী উচ্ছেদ কাজে বাধা প্রদান করেন। পরে বনকর্মীরা তাদের আটক করার চেষ্টা করলে ঘটনাস্থল থেকে তাঁরা দ্রুত পালিয়ে যায়। ওইসময় অবৈধ বনদস্যু দখলদারদের কাছ থেকে বনভূমি উদ্ধার করে প্রায় ২ হেক্টর বনবিভাগের জায়গায় দখলমুক্ত করা হয়েছে।

তিনি আরো জানান, বনবিভাগের জায়গায় কোন ধরণের অবৈধ স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, বনবিভাগ, বসতঘর উচ্ছেদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন