চকরিয়ায় বাজার ইজারাদার পক্ষের লোকজনের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

চকরিয়া প্রতিনিধি :
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার খুটাখালীতে বসানো কোরবানির পশুর হাট সরিয়ে নিতে বললে হাইওয়ে পুলিশ ও কথিত খুটাখালী বাজার ইজারাদার ও তার পক্ষের লেলিয়ে দেওয়া উচ্ছৃঙ্খল লোকজনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় তিন পুলিশ সদস্যসহ উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

আহত হাইওয়ে পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

এ ঘটনার জের ধরে উচ্ছৃক্সঙ্খল লোকজন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ব্যারিকেড দেয়। এতে অন্তত আধঘন্টা ধরে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং উভয়দিকে শত শত যানবাহন আটকা পড়ে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম থানা থেকে বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার খুটাখালী স্টেশনে এ ঘটনা ঘটে।

মালুমঘাট হাইওয়ে পুলিশের সার্জেন্ট মো. আশিকুর রহমান বলেন, সরকারের নির্দেশনা না মেনে খুটাখালী স্টেশনে মহাসড়কের দুই পাশ দখলে নিয়ে পশুর হাট বসায় কথিত খুটাখালী বাজার ইজারাদার আবু তাহের। বিকেল সাড়ে ৫টার দিকে হাইওয়ে পুলিশ পশুর হাট মহাসড়ক থেকে সরিয়ে নিতে বললে ইজারাদার আবু তাহেরের উস্কানীতে উচ্ছৃঙ্খল লোকজনকে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। হামলায় দু-তিনজন পুলিশ সদস্য সামান্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান জানান, হাইওয়ে পুলিশের ওপর চড়াও এবং মহাসড়কে ব্যারিকেড সৃষ্টির পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম থানার বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন