চকরিয়ায় ৩টি স্কুলকাম সাইক্লোন শেল্টার হস্তান্তর

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার সাহারবিল ও বদরখালী ইউনিয়ন এবং পেকুয়ায় সৌদি অর্থায়নে প্রায় ১৬ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে নির্মিত ফায়েল খায়ের কর্মসূচির তিনটি স্কুল কাম সাইক্লোন শেল্টার হস্তান্তর করা হয়েছে।

এরমধ্যে চকরিয়া উপজেলায় একটি বিদ্যালয় ও একটি মাদরাসা এবং পেকুয়ায় একটি ভবন রয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সভাপতি ও প্রধান শিক্ষকদের কাছে নতুন ভবনের কাগজ হস্তান্তর করা হয়।

এরআগে ফায়েল খায়ের কর্মসূচির আওতায় নতুন ভবনের চাবি ও কাগজপত্র তুলে দেয়া হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে।

নবনির্মিত স্কুল কাম সাইক্লোন সেল্টার হস্তান্তর উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, ফায়েল খায়ের কর্মসূচির কান্ট্রি কো-অর্ডিনেটর (আএসডিবি) সুফি মুস্তাক আহমেদ, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও ফায়েল খায়ের কর্মসূচির সমন্বযক মো. রেজাউল করিম, প্রকল্প পরিচালক (আএমসি) পল নরম্যান বার্ড, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, চকরিয়া থানার ওসি (তদন্ত ) এসএম আতিক উল্লাহ, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল ছাড়াও নির্মাণ প্রকল্পের কর্মকর্তারা।

এর আগে জেলার পাঁচটির মধ্যে মহেশখালীর দুটি শেল্টার হস্তান্তর করা হয়।

ফায়েল খায়েল প্রোগ্রাম সূত্রে জানা গেছে, সৌদি আরবের প্রয়াত বাদশা আবদুল্লাহ বিন আবদুল আজিজের দেয়া ১শ’ ৩০ মিলিয়ন মার্কিন ডলার অনুদানে বাংলাদেশের সিডর আক্রান্ত ১৩ জেলার ৪১টি উপজেলায় ১শ’ ৭২টি স্কুল কাম সাইক্লোন শেল্টার নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ১শ’ ৬৪টি শেল্টার সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত হস্তান্তর করা হয়েছে। বাকি আটটি শেল্টার জুন মাসে হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন