ফাইতংয়ে ভূমিদস্যু চক্রের হাতে জিন্মি কৃষক পরিবার

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার পাশের ইউনিয়ন লামা ফাইতং ফাদুর ছড়ায় একদল ভূমিদস্যুদের হাতে জিন্মি হয়ে পড়েছে স্থানীয় এক নিরীহ কৃষক পরিবার।

জায়গা জমি দখল করার উদ্দেশ্যে অভিযুক্ত বান্ডু ভাড়াটে লোকজন ব্যবহার করে বাড়িতে হামলা, লুটপাট, মারধরসহ প্রতিনিয়ত বিভিন্ন ঘটনা করে যাচ্ছে। এতে করে ওই কৃষক ফারুক ও তার পরিবারের বৃদ্ধ পিতা নুরুল ইসলাম স্ত্রী, সন্তান কেউ রেহাই পাচ্ছে না। এমনকি তাদের হামলার ভয়ে নিজ বাড়িতে ফিরতেও ভয় পাচ্ছে ফারুক ও তার পরিবারের সদস্যরা।

ভুক্তভোগি কৃষক ফারুক জানায়, ফাইতং ফাদুর ছড়া এলাকায় তার বসতবাড়ির পাশাপাশি বিভিন্ন প্রজাতির গাছের বাগান রয়েছে। স্থানীয় এক ইটভাটা মালিকের ঈন্দনে ওই এলাকার মৃত তোফর আলীর পুত্র আবদুর করিম বান্ডুকে ব্যবহার করে প্রতিনিয়ত তার বসতবাড়িতে হামলা, লুটপাট, মহিলা ব্যবহার করে মিথ্যা মামলাসহ নানাভাবে হয়রানী করে তার জমি-জায়গা দেখলের চেষ্টা চালাচ্ছে।

তিনি সাংবাদিকদের কাছে আরও জানায়, গত ১৮ এপ্রিল সর্বশেষ তার বাড়িতে হামলা, লুটপাট চালিয়ে বৃদ্ধা পিতা, স্ত্রী, ভাইসহ ৫ জনকে গুরুতর আহত করে। এসময় তার বাড়ি থেকে প্রয়োজনীয় কাগজপত্র ও নগদ টাকা, স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় লামা থানায় মামলা করলে ভূমি দস্যুরা আদালত থেকে জামিনে বের হয়ে উল্টো মামলার বাদী ও তার স্বামী ফারুককে প্রাঁণ নাশের হুমকি দিয়ে বেড়াচ্ছে। এতে কোন উপায় না পেয়ে ফের লামা থানায় একটি সাধারণ ডায়রি করেন ভুক্তভোগি পরিবার। বর্তমানে ফারুকের পরিবারটি অভিযুক্ত আবদুল করিম বান্ডুর অত্যচার থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন