চকরিয়া বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

fec-image

কক্সবাজারের চকরিয়ায় করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ পরিবারকে উপহার সামগ্রী হিসেবে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছেন রেমিটেন্স যোদ্ধা চকরিয়া প্রবাসী ফোরাম। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় হতদরিদ্র ও শ্রমজীবী পরিবারকে চকরিয়া প্রবাসী ফোরামের পক্ষথেকে বৃহস্পতিবার দুপুর থেকে এই উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

শুক্রবার সকালে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা, পূূর্ব বড় ভেওলা ইউনিয়নের বুড়িরপাড়া নতুন বাজার এবং দুপুরে বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা পূর্ব স্টেশন ও বটতলী স্টেশন এলাকায় ৩শত ৫০ পরিবারকে উপহার হিসেবে খাদ্য সহায়তা তুলে দেন চকরিয়া প্রবাসী ফোরাম।
খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে পাঁচ কেজি করে মিনিকেট চাল, এক কেজি ডাল ও ১কেজি পেঁয়াজ, এক লিটার সয়াবিন তেল ও দুই কেজি আলু দেওয়া হয়েছে।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, চকরিয়া প্রবাসী ফোরামের সিনিয়র সহ-সভাপতি ও ত্রাণ বিতরণ উপকমিটির প্রধান মাওলানা মোহাম্মদ ঈশা, স্থায়ী পরিষদের ও ত্রাণ বিতরণ উপকমিটির সদস্য কাজী মো. হাবিবুল মতিন, দুবাই সারজা শাখার উপদেষ্টা ও ত্রাণ বিতরণ উপকমিটির সদস্য মো. জাকের হোসেন, সদস্য আবদুল হামিদ, মো. ওসমান গণি, আবদুল্লাহ ও মিসবাহ। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শীলখালী ইউনিয়ন পরিষদের সচিব আবু তৈয়ব, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আলাউদ্দিন প্রমুখ।

এদিকে, চকরিয়া প্রবাসী ফোরামের নেতৃবৃন্দ জানান, দেশে করোনা সংক্রমণ পরিস্থিতির দূর্দিনে ও ভয়াবহ বন্যার প্রভাবে চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও পৌরসভা এলাকার হতদরিদ্র, অসহায় মানুষের জনজীবন স্থবির হয়ে পড়েছে। তাদের প্রতিটি পরিবারে বেড়েছে সীমাহীন খাদ্য সংকট আর দুর্ভোগ। এলাকার হতদরিদ্র ও কর্মহীন মানুষগুলো পরিবার নিয়ে চরম অভাব অনটনে পড়েছে। এ অবস্থায় তাদের দুর্দিনের কথা চিন্তা করে বন্যার্তদের জন্য উপহার হিসেবে চকরিয়া প্রবাসী ফোরামের ব্যানারে প্রথমদফায় ১৫০০ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে। আরো নতুন করে হতদরিদ্র পরিবার চিহ্নিত করে তাদেরকে একইভাবে এ খাদ্য সহায়তা দেওয়া হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই খাদ্য সহায়তা বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ্ জামান দিপু, চকরিয়া-পেকুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মহিউদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন