চুক্তি বাস্তবায়নে ফের অসহযোগ আন্দোলনের হুমকি দিলেন ঊষাতন তালুকদার এমপি

উষাতন তালুকদার

নিজস্ব প্রতিনিধি:
পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার আশু পদক্ষেপ গ্রহণ না করলে ফের অসহযোগ আন্দোলনের হুমকি প্রদান করেছেন রাঙামাটির সংসদ সদস্য জনসংহতি নেতা ঊষাতন তালুকদার। এজন্য সরকারকে দ্রুত রোডম্যাপ ঘোষণা করার জন্য আহবান জানিয়েছেন তিনি।

রোববার রাঙামাটি সরকারি কলেজে পাহাড়ী ছাত্র পরিষদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

পাহাড়ী ছাত্র পরিষদের কলেজ সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, জেএসএসে’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমা, হিল ইউমেন্স ফেডারেশনের নেত্রী চঞ্চনা চাকমা প্রমুখ।

চুক্তি বাস্তবায়নে সরকার দ্রুত রোডম্যাপ ঘোষণা না করলে জেএসএসে’র নমনীয় অসহযোগ আন্দোলন যে কোন সময় তীব্র হয়ে উঠবে বলে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীকে পিছিয়ে রেখে চুক্তি বাস্তবায়নে গড়িমসি করা হলে তা কোনভাবেই দেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। চলতি অর্থ বছরে বাজেটের আকার বাড়লেও পার্বত্যাঞ্চলের জন্য অত্যন্ত অপ্রতুল বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সম্মেলন শেষে সৌমিত্র চাকমাকে সভাপতি ও নিপেশ চাকমাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ শাখার কমিটি এবং আশিকা চাকমাকে সভাপতি ও দীপা চাকমাকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট হিল উইমেন্স ফেডারেশন এর নতুন কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন