টেকনাফে আলিম পরীক্ষার্থী সন্ত্রাসী হামলায় শিকার, পরীক্ষা অনিশ্চিত

fec-image

কক্সবাজার টেকনাফে মো. মতিউর রহমান নামে এক আলিম পরীক্ষার্থী হামলায় শিকার হয়েছে। শনিবার (৫ নভেম্বর) রাত ১১টার সময় আহত অবস্থায় তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সে সাবরাং কোয়াইনছড়ি পাড়ার মৌলভী আবদুল করিমের ছেলে।

আহতরে ভাই মো. আব্দুর রহমান হামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তার ভাই মতিউর রহমান টেকনাফের হ্নীলা রঙ্গীখালী মাদ্রাসা সেন্টার থেকে আলিম পরীক্ষায় অংশ নিতে রাতে মোটরসাইকেল যোগে রওয়ানা দেয়। পথিমধ্যে টেকনাফ- সাবরাং সড়কের ৮নং ওয়ার্ড এলাকার এনামুল হক এনাম মেম্বার ও কয়েকজন মিলে তাকে মোটরসাইকেলের গতিরোধ করে। পরে গাড়ি থেকে নামিয়ে এনাম মেম্বারের অফিসে ঢুকিয়ে বেধড়ক মারধর করে আহত করে। পরে তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার জেলা সদরে নিয়ে যাওয়া হয়।

তিনি আরো জানান, ৬ নভেম্বর ছিল আলিম বাংলা বিষয়ের প্রথম পরীক্ষা। সেই পরীক্ষা আর দেওয়া হলো না।

এ বিষয়ে এনামুল হক এনাম মেম্বার বলেন, স্থানীয় নুরুল হক ভুট্টো হত্যার জের ধরে নিহতের আত্মীয়-স্বজনরা এক যুবককে মোটরসাইকেলসহ আমার অফিসে নিয়ে আসে। আমি আলিম পরীক্ষার্থী জানার পর উক্ত যুবককে চলে যেতে বলি। পরীক্ষা পরবর্তী কোন এক সময় পুরাতন বিরোধ নিয়ে দুপক্ষের মধ্যে বসার ব্যবস্থার আশ্বাস দিই। কিন্তু উক্ত পরীক্ষার্থী অফিস থেকে চলে যাওয়ার পথে নিহত ভুট্টো স্বজনরা কোন ফাঁকে ফের মারধর করেছে বলে শুনেছি। এ হামলার ঘটনায় তিনি জড়িত নন বলেও দাবি করেন তিনি।

টেকনাফ হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ডা. প্রণয় রুদ্র জানান, রাত ১১টার সময় আহত একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজারে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন