স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে থাকতে হবে: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ‘স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে থাকতে হবে। রাষ্ট্রীয় সেবা থেকে যেন সাধারণ মানুষ বঞ্চিত না হয়, সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। মানুষের প্রতি মমত্ববোধ, ভালোবাসা, সেবা ও সহযোগিতা করার মনোভাব না থাকলে জনপ্রতিনিধি হিসেবে স্বার্থক হওয়া যায় না।’

শনিবার (৫ নভেম্বর) বান্দরবান সদরে ত্রিপুরা কল্যাণ সংসদের সভাকক্ষে ত্রিপুরা কনফারেন্স হল ও কার্যালয়ের সমাপ্তকৃত সংস্কার কাজের উদ্বোধন অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সারাদেশে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছেন। পাহাড়ি দুর্গম এলাকার রাস্তা-ঘাট, সেতু, কালভার্ট নির্মাণ করে দুর্গম অঞ্চলের মানুষের চলাচলের সুন্দর ব্যবস্থা করা হয়েছে। মানুষের কল্যাণের জন্যই সরকার গৃহহীনদের জন্য ঘর তৈরি, মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, টিআর-জিআর প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। সরকারের উন্নয়নকাজগুলো স্বচক্ষে দেখে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের মানুষ নিশ্চিন্তে ও নির্বিঘ্নে স্ব-স্ব ধর্ম আচার অনুষ্ঠান পালন করতে পারছেন এবং আগামীতেও পারবেন। সরকার সারাদেশে মসজিদ-মন্দির, বৌদ্ধ-বিহার, মাদ্রাসা, আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করছে।’

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তরিকুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের সদস্য পানজি ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা, বান্দরবান জেলা শাখার সভাপতি এ্যাড. খুশী রায় ত্রিপুরা, সহ-সভাপতি গাব্রিয়েল ত্রিপুরা, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক মিনার, সাদেক হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন