টেকনাফে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার

fec-image

টেকনাফে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার (৩০ জুলাই) টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অভিযানে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ সত্যতা নিশ্চিত করে জানান, মািয়ানমার হতে একটি বড় মাদকের চালান বাংলাদেশে পাচার হওয়ার সংবাদে সাবরাং বিওপি’র বিআরএম-৫ হতে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ দিকে আলুগোলা নামক এলাকা জওয়ানরা অভিযানে যায়।

এ সময় বিজিবি জওয়ানরা কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণ মাঠের আইল ও বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। এসময় রাত সাড়ে বারোটার দিকে তিনজন ব্যক্তি ৩ টি কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ৮০০ মিটার এদেশের সীমানায় চলে আসে। তখন টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে হাতে থাকা ৩ টি পলিথিনের ব্যাগ ফেলে দিয়ে দ্রুত দৌড়ে নাফ নদীর পার্শ্বে কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়।

পরে টহলদল ওই স্থানে তল্লাশি চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ৩ টি পলিথিনের ব্যাগ হতে দেড় লাখ পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করে।

পাচারকারীদের আটকের জন্য ওই এলাকায় রাত দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। চোরাকারবারীদের সনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

বিজিবির ওই কর্মকর্তা আরো জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। যা প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ করে তা ঊর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, উদ্ধার, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন