টেকনাফে পাহাড় কাটা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যান আটক

fec-image

কক্সবাজারের টেকনাফে পাহাড় কাটা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক জামায়াত নেতা গোলাম সরওয়ার মিন্টুকে আটক করেছে হোয়াইক্যং বিট অফিস।

শনিবার (২১ ডিসেম্বর) দুপুরে তাকে টেকনাফ থানা হয়ে কক্সবাজার কারাগারে প্রেরণ করেছে টেকনাফ থানা পুলিশ।

জানা গেছে, গত শুক্রবার হোয়াইক্যং বন বিট কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, হোয়াইক্যং ইউনিয়নের বালুখালী এলাকার তুলাতুলি পাহাড়ে সাবেক জামায়াত নেতা গোলাম সরওয়ার মিন্টুর নেতৃত্বে ৬/৭ জন লোক পাহাড় ও গাছ কর্তন করতে থাকে। সংবাদটি পৌঁছানো মাত্র ওই কর্মকর্তার নেতৃত্বে বনবিভাগের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীর নেতৃত্বে আভিযানিক দল ঘটনাস্থলে পৌছালে উক্ত গোলাম সরোয়ার সহ তার সহযোগীরা লাটিসোঠা নিয়ে বনবিট র্কমর্কতা সৈয়দ আশিক আহমেদ ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের মারধর করতে থাকে। পাশাপাশি ইউনিফর্মের র‌্যাঙ্ক ব্যাজ ছিড়ে ফেলা হয়।

পরে অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে পৌঁছে সাবেক ওই চেয়ারম্যানকে আটক করা হয়।

বিট কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, গোলাম সরওয়ার একজন বন খেকো লোক। তিনি ইতিপূর্বেও বন মামলায় জেল কেটেছেন। পাশাপাশি তিনি দীর্ঘ দিন ধরে সরকারি পাহাড়, গাছ কর্তনে লিপ্ত রয়েছে। অভিযানের সময় পাহাড় ও গাছ কর্তনের একাধিক সরঞ্জামাদি জব্দ করা হয়।

এ ব্যাপারে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাজমুল আলম সংবাদের সত্যাতা নিশ্চিত করে বলেন, হোয়াইক্যং বিট কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। যার মামলার নং ৬৯/ ২০-১২-১৯ ইং। সরকারি কাজে বাধা, কর্মকর্তা কর্মচারিদের মারধর ও পাহাড় কাটার অভিযোগে তাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, বন বিট কর্মকর্তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন