টেকনাফে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট জব্দ

fec-image

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ বিদেশি সিগারেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার (বিজিবিএম) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীন হোয়াইক্যং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৮ থেকে আনুমানিক ৩ কিলোমিটার উত্তর দিকে কাটাখাল নামক এলাকায় একটি সীমান্ত সুরক্ষা টহলদল নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। অভিযান চলাকালীন ১৩ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ৪ হাজার ৫০০ প্যাকেট বিদেশি সিগারেট উদ্ধার করা হয়।

টহলদল সীমান্ত থেকে আনুমানিক ৮০০ গজ দূরে কাটাখালের পাশ দিয়ে নারী এবং পুরুষের সমন্বয়ে গঠিত চোরাকারবারিদের একটি বড় দলকে মাথায় বস্তা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে। টহলদল দেখা মাত্রই চ্যালেঞ্জ করে তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে টহলদলের উপর আক্রমণ করে এবং অতর্কিতভাবে বিভিন্ন স্থান থেকে মুহুর্মুহু গুলিবর্ষণ করে। এ সময় বিজিবি টহলদল বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং সরকারি সম্পদ ও নিজেদের জান ও মাল রক্ষার স্বার্থে বিজিবি টহলদল পাল্টা গুলি ছুঁড়লে চোরাকারবারিরা ছত্রভঙ্গ হয়ে বাংলাদেশ ও মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে মিয়ানমার হতে চোরাইপথে আনীত আমদানি নিষিদ্ধ ১৩ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ৪ হাজার ৫শত প্যাকেট বিদেশি সিগারেট উদ্ধার করতে সক্ষম হয়। টহলদল কর্তৃক উক্ত এলাকায় সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তাদের
সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

সূত্রের মাধ্যমে জানা যায় যে, উক্ত আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেটগুলো কুখ্যাত সন্ত্রাসী নবী হোসেন এবং তার দলের সদস্যদের দ্বারা বাংলাদেশে এনেছিল।

তিনি আরো জানান, উদ্ধারকৃত বিদেশি সিগারেটসহ সন্ত্রাসী নবী হোসেনসহ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে সরকারি কর্তব্যে নিয়োজিত বিজিবি সদস্যদের উপর গুলিবর্ষণ, সরকারি কাজে বাঁধা প্রদান এবং মিয়ানমার থেকে চোরাইপথে আমদানি নিষিদ্ধ সিগারেট পাচারের দায়ে টেকনাফ মডেল থানায় বাংলাদেশ দন্ডবিধি অনুযায়ী নিয়মিত মামলা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, সিগারেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন