ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ

fec-image

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন কক্সবাজার জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কারিগরি দক্ষতার প্রশংসা করে তিনি বলেন, যথাসময়ে কাজের মান রক্ষা করে সরকারি প্রকল্পগুলো শেষ করতে হবে। দেশের বৃহৎ পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)’র ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল এসব কথা বলেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সভা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১০টায় শহরের মোটেল রোডের আইডিইবি জেলা কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালি সাংস্কৃতিক কেন্দ্রে পৌঁছে শেষ হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন প্রকৌশলী নজরুল ইসলাম। গীতা পাঠ করেন সুমি রানি দে। ত্রিপিটক পড়েন কানন প্রিয়া বড়ুয়া।

পরে জাতীয় সংগীতের মাধ্যমে সভা শুরু করে পরবর্তী জাতির জনক ও পরিবার, মহান স্বাধীনতা যুদ্ধে সকল বীর শহীদ, করোনা মহামারিতে মৃত্যুবরণকারী সকল প্রকৌশলী এবং জেলা উপদেষ্টা প্রকৌশলী তাজুল ইসলামের মৃত্যুতে ১ মিনিটের নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, কক্সবাজার বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী কাদের গণি, ডিআরও প্রকৌশলী জাহাঙ্গির আলম ও জেলা সহসভাপতি লায়ন প্রকৌশলী জালাল উদ্দিন প্রমি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী মোঃ আমিনুল।

সঞ্চালনা করেন অর্থ সম্পাদক প্রকৌশলী জাকিয়া সুলতানা ও প্রকৌশলী সাজ্জাদ হোসেন চৌধুরী।

স্বাগত ব্যক্তব্য রাখেন আইডিইবি জেলা সাধারণ সম্পাদক রোটারিয়ান প্রকৌশলী হেলাল মোরশেদ সোহাগ।

সভায় আইডিইবির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা নেচার উদ্দিন ভূইঁয়া, মহেশখালী উপজেলা সভাপতি প্রকৌশলী রাশেদুল ইসলাম, ডিসি অফিস রাজস্ব শাখার সহকারী প্রকৌশলী সরওয়ার আলম, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নায়ারণ চন্দ্র, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর উপ-সহকারী প্রকৌশলী সাদিউজ জামান, গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ওমর ফারুক, নির্বাহী সদস্য প্রকৌশলী জয়নাল আবেদিন জয়, শিক্ষা প্রকৌশল অধিদফতরে উপ-সহকারী প্রকৌশলী বাপ্পা রাজ দত্ত, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক প্রকৌশলী আল আমিন বিশ্বাস, রামু উপজেলার সমন্বয়ক প্রকৌশলী আব্দুল হাকিম, চকরিয়া উপজেলার সমন্বয়ক প্রকৌশলী রাকিব, টেকনাফ উপজেলা সমন্বয়ক এহসানুল হক সোহেল, প্রকৌশলী আব্দুল হামিদ পলিটেকনিক ছাত্র ও বাকাছাপ প্রতিনিধি ফাওয়াজ মোহাম্মদ চৌধুরী, তৈয়ব আরমান, অহিদুল্লাহ নয়ন, জামশেদুল ইসলাম, রোজিনা আক্তারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

কৃষি কাজে ব্যবহার উপযোগী জয় বাংলা ড্রোন তৈরির জন্য পলিটেকনিক অষ্টম পর্বের ছাত্র আব্দুল মান্নান জামশেদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডিজিটাল বাংলাদেশ, ডিপ্লোমা প্রকৌশলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন