থিম কালারে পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ

fec-image

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর ব্যবহার বেড়েই চলেছে। তাদের নিজস্ব রঙ রয়েছে। যেটা দেখেই বুঝা যায় সেটা কোন কোম্পানি। তেমনি মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপের রঙ সবুজ। শিগগির এ রঙে পরিবর্তন আসবে। প্লাটফর্মটি রঙ, নকশা ও ইউজার ইন্টারফেসে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

ব্যবহারকারীদের জন্য নতুন ভার্সন বা আপডেটগুলো এরই মধ্যে চালু করা হয়েছে। তবে বর্তমানে সীমিতসংখ্যক ব্যবহারকারী নতুন ইন্টারফেসযুক্ত মেসেজিং প্লাটফর্ম ব্যবহার করতে পারবে। নতুন ইন্টারফেস আনার পাশাপাশি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরো আধুনিক করে তুলতে চাইছে। এর অংশ হিসেবে চ্যানেল সার্চ বা ফলো করার মতো কিছু ফিচার দেখানো হয়েছে।

নতুন ইন্টারফেসে অ্যাপের প্রধান টিন্ট কালার হিসেবে একটি নতুন সবুজ রঙ আসছে। এছাড়া নতুন ডিজাইন করা আইকনগুলো অ্যাপ সেটিংস এবং চ্যাট ইনফো স্ক্রিনে পাওয়া যাবে। যারা এখনো কোনো পরিবর্তন দেখতে পাচ্ছে না, তারা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ পরিবর্তন দেখতে পাবে। এজন্য হোয়াটসঅ্যাপ আপডেট রাখা দরকার। কিছু আইওএস ব্যবহারকারী যারা অ্যাপ স্টোর থেকে সর্বশেষ আপডেট ইনস্টল করেছেন তারা নতুন রং এবং আইকনসহ একটি নতুন ইন্টারফেস এরই মধ্যে পেয়েছেন।

এছাড়া মেটা মালিকানাধীন অ্যাপটি চ্যানেলগুলোয় ভয়েস মেসেজ এবং স্টিকার শেয়ার করার জন্য একটি ফিচার নিয়ে কাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন