দীঘিনালার বাবুছড়ায় ৯টি দোকান আগুনে পুড়ে ছাই

Babuchara pic copy

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলাধীন দীঘিনালার বাবুছড়া বাজারে আগুনে পুড়ে ৯টি দোকান ভস্মিভূত হয়েছে। সোমবার রাত আনুমানিক আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাশের একটি ইলেক্ট্রনিক দোকান থেকে বৈদ্যুতিক সর্ট থেকে আগুনের সূত্রপাত হয়ে মূহুর্তেই পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। দীর্ঘ দু’ঘন্টাব্যাপী আগুনে পুড়ে যায় পরপর ৯টি দোকন। ক্ষতিগ্রস্ত ইলেক্ট্রনিক ও মোবাইল দোকানী তৈয়ব আলী বলেন, পাশের একটি ইলেক্ট্রনিক দোকান থেকে আগুন সূত্রপাত হয়ে আমাদের দোকনে ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করা হলেও তা কাজে আসেনি। আগুনে প্রায় আমাদের দুই থেকে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে। সরেজমিনে ক্ষতিগ্রস্থ বাবুছড়া বাজার এলাকা ঘুরে দেখা গেছে আগুনে মোট ৭টি দোকান একেবারেই পুড়ে গেছে; বাকি ২টি দোকান আংশিক পুড়েছে। বাবুছড়া বাজার সভাপতি মো. মজিবুর রহমান অভিযোগ করে বলেন আগুন লাগার পর বৈদ্যুতিক লাইন সাথে সাথে বন্ধ করা হয়নি এবং যথা সময়ে ফায়ার সার্ভিস এসে না পৌঁছানোর কারনে ক্ষয়ক্ষতির পরিমান বেশি হয়েছে।

দীঘিনালা থানা অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয় তৈয়বের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল, বাবুছড়া ইউপি চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গির আলম রাজু প্রমূখ। পরিদর্শনকালে ক্ষতিগ্রস্থদের তাৎক্ষনিক একহাজার টাকা করে প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন