দীঘিনালায় আ.লীগের হরতাল বিরোধী মিছিল, যান চলাচল স্বাভাবিক

fec-image

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে খাগড়াছড়ির দীঘিনালায় আওয়ামীলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ অক্টোবর) বিএনপি-জামায়াতের ডাকা হরতাল চলাকালে আওয়ামীলীগের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে হরতাল চলাকালে দীঘিনালায় যান চলাচল স্বাভাবিক ছিলো। সকালে পর্যটকবাহী দেড় শতাধিক গাড়ি পুলিশি টহলের মাধ্যমে প্রেরণ করা হয়েছে। এছাড়া উপজেলার কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উপজেলার গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান ও টহল দিতে দেখা গেছে। সড়ক জুড়ে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে। স্থানীয় যানবাহন চলাচল করতে দেখা গেলেও দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি ।

দীঘিনালা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন অভিযোগ করে বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। সড়কে হরতাল চলছে তবে আওয়ামীলীগ নেতাকর্মীদের তোপের মুখে আমরা সড়কে যেতে পারছি না।’

এছাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. কাশের এর নেতৃত্বীতে হরতালের বিপক্ষে বিক্ষোভ মিছিল ও শান্তি সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া সকালে থেকে বিএনপি-জামায়েতের নৈরাজ্য ঠেকাতে আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সড়কে অবস্থান নিয়েছে।

দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা বলেন, ‘জনগণের জানমালের ক্ষয়ক্ষতি, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধে নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়েছেন।

এ বিষয়ে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, ‘হরতালে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন