দীঘিনালায় ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

fec-image

দীঘিনালায় ইউপিডিএফ নেতা জীবন ত্রিপুরা (২৬)-কে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল ৯টায় সাংগঠনিক কাজে যাওয়ার সময় বাবুছড়া ইউনিয়নের ধনপাতা এলাকায় এঘটনা ঘটে। নিহতের বাড়ি রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বটতলি গ্রামে।

জীবন ত্রিপুরা (২৬)-কে গুলি করে হত্যা করেছে জেএসএস

এঘটনায় ইউপিডিএফ (প্রসীত) পক্ষ জেএসএস (সন্তু) পক্ষকে দায়ী করেছে। তবে জেএসএস এঘটনার দায় অস্বীকার করেছে।

এছাড়া এঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইউপিডিএফ (প্রসীত) সমর্থিত পিসিপি এবং ডিওয়াইএফ।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দীঘিনালা উপজেলাধীন বাবুছড়ায় এক অতর্কিত সশস্ত্র হামলায় জীবন ত্রিপুরা নামে ইউপিডিএফ সদস্যকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে খুনের রাজনীতি বন্ধের জন্য সন্তু লারমার প্রতি আহ্বান জানিয়েছেন।

এসময় তিনি জানান, ‘আজ সকাল ৯টার দিকে ইউপিডিএফের দীঘিনালা ইউনিটের সংগঠক জীবন ত্রিপুরা সাংগঠনিক কাজে বাবুছড়া যাচ্ছিলেন। এ সময় ধনপাদা নামক এলাকায় ওঁৎ পেতে থাকা জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি চালালে তিনি ঘটনাস্থলে প্রাণ হারান।’

সন্তু গ্রুপের সশস্ত্র সদস্য ডা: জ্ঞান, পাভেল, বরুণ ও রমেশের নেতৃত্বে উক্ত সশস্ত্র হামলা চালানো হয়েছে বলে অংগ্য মারমা বিবৃতিতে উল্লেখ করেন এবং বলেন ‘নিহত জীবন ত্রিপুরার (২২) বাড়ি রাজস্থলীর বটতলি গ্রামে এবং তিনি দীঘিনালায় একজন সাধারণ সংগঠক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।’

ইউপিডিএফ নেতা অংগ্য মারমা সন্তু লারমা ও জেএসএসকে অবিলম্বে ভ্রাতৃ-হত্যার রাজনীতি বন্ধ করে ২০১৮ সালে দুই পার্টির মধ্যে প্রতিষ্ঠিত সমঝোতার শর্ত মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, দীঘিনালা, বিক্ষোভ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন