দীঘিনালায় দুইদিনেও খোঁজ মেলেনি অপহৃত হেডম্যান সূর্য বিজয় চাকমার

Follow Up

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর আধিপত্য বিস্তারের জের ধরে এবার বলী হলেন দীঘিনালার মৌজা প্রধান বা ‘হেডম্যান’ সূর্য বিজয় চাকমা। অপহরণের পর দুই দিন পেরুলেও এখনও তার কোন সন্ধান মেলেনি। অপহৃত সূর্য বিজয় চাকমা (৪২) উপজেলার বাবুছড়া ইউনিয়নের ৩৫ নং ডলুছড়ি মৌজার হেডম্যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, উল্টাছড়ি এলাকার বাসিন্দা মৌজা প্রধান সূর্য বিজয় চাকমাকে শুক্রবার রাত ১১ টার দিকে বাবুছড়া রাস্তারমাথা বাজার এলাকার একটি বাড়ি থেকে তাকে স্বশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়।

দীঘিনালা উপজেলা হেডম্যান এসোশিয়েশনের সভাপতি প্রান্তর চাকমা জানান, ঘটনার পর দুই গেলেও এখনো সূর্য বিজয় হেডম্যানের কোন খোঁজ পাওয়া যায়নি। তবে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করেন তিনি। বাবুছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা বলেন, বিষটি তিনি শুনেছেন। তবে বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি বলেজানান তিনি।

বাবুছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মো: নিজাম উদ্দিন বলেন, ঘটনাটি শোনার পর থেকে সে এলাকায় পুলিশ পাঠিয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। ভয়ে কেউ মুখ খুলছেনা দাবী করে তিনি বলেন, পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো জানান, ঘটনাটি শোনার পর অপহৃতকে উদ্ধারে পুলিশী তৎপরতা অব্যাহ রয়েছে।

প্রসঙ্গত: পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর এলাকা ভিত্তিক নিয়ন্ত্রন রয়েছে। আধিপত্য বিস্তারের লড়াইয়ে এখানে প্রতিনিয়তই ঘটছে হত্যা, অপহরণসহ চাদাবাজির ঘটনা। যার বা যাদের প্রতি প্রতিপক্ষের সাথে যোগাযোগ রয়েছে এমন সন্দেহ তৈরী হয় তার বা তাদের ক্ষেত্রেই ঘটে অপরণের মতো ঘটনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন