দীঘিনালায় দূঃস্থ ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো সেনাবাহিনী

মো. আল আমিন, দীঘিনালা (খাগড়াছড়ি) :

বাংলাদেশ সেনবাহিনীর বহিঃবিশ্বে যেমন সুনাম ছড়িয়ে আছে। পার্বত্যঞ্চলের দূর্গম এলাকার গরীব, দূঃস্থ মানুষের চিকিৎসা সেবায় শিক্ষা সাংস্কৃতি ও সাম্প্রদায়ীক সম্প্রীতি বজায় রাখতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী । তারই ধারাবহিগতায় আজ মঙ্গলবার দীঘিনালা জোনের আয়োজনে চংড়াছড়ি সার্বজোনের সার্বিক সহযোগীতায় ছোট মেরুং উচ্চ বিদ্যালয়ে দুঃস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা প্রদান করেন দীঘিনালা জোনের মেডিকেল টিম।

মেডিকেল টিমে ডাক্তার হিসেবে চিকিৎসা প্রদান করেন কবাখালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের শিশু ও মহিলা বিষয়ক সার্জেন ও দীঘিনালা জোনের অধিনায়কের সহর্ধমীনি ডাঃ মোছাম্মদ রাজিয়া আক্তার জাহান ,সেনাবাহিনীর ক্যাপ্টেন ডাঃ মোঃ জুনায়েদ ছিদ্দিকি। সকাল ৯ টা থেকে আরাম্ভ করে এই চিকিৎসা সেবা । পুরুষ ও মহিলা মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশত রোগী দেখেন।

ছোবাহানপুর গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা মোঃ আনোরুল উদ্দিন (৮৪) তিনি বলেন , অনেক দিন ধরে জ্বর ভুগছি আর্মি বিনামূল্যে চিকিৎসা দিবে শুনে খুশি হয়ে চিকিৎসা নিতে এসেছি। টাকা পয়সার অভাবে দূরে দীঘিনালা হাসপাতালে চিকিৎসা নিতে পারিনা।

মেরুং ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ভর্তি হওয়া এক রোগী তাসলিমা বেগম (২৩) তার বাবা মোঃ আবদুল ছালাম (৬২) বলেন, সেনাবাহিনী চিকিৎসার মান ভাল বলে হাসপাতাল থেকে আমার মেয়েকে এখানে নিয়ে এসেছি। বেতছড়ি গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা মোছাঃ জমিলা বেগম (৯৩) তার ছেলে মোঃ আবুল কাশেম বলেন, মহিলা ডাক্তার আসবে শুনে আমার মাকে নিয়ে আসি এই চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসি। দীঘিনালা জোনের জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ লোকমান আলী বলেন, বিনামূল্যে চিকিৎসাসেবা অব্যহত থাকবে বিভিন্ন ইউনিয়নের দূর্গম এলাকার চিকিৎসা বঞ্চিত উপজাতি ও বাঙ্গালী রোগীদের মাঝে পর্যায়ক্রমে জোনের মেডিকেল টিম বিনামূল্যে চিকিৎসা দিয়ে যাবে। মেরুং ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন বলেন, দীঘিনালা জোনের সেনাবাহিনী মেরুং ইউনিয়নের দুঃস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করবেন শুনে আমার এলাকার জনগন স্বতঃস্ফুতভাবে অংশগ্রহন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন