আগামী ২ বছরে বাংলালিংক নেটওয়ার্ক খাতে ৩০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে

Signing Ceremony picture

কর্পোরেট ডেস্ক:
দেশের দ্রুততম টেলিকম অপারেটর বাংলালিংক সম্প্রতি নেটওয়ার্ক আধুনিকীকরণ ও সম্প্রসারনের মাধ্যমে  সক্রিয় করার উদ্দেশ্যে হুয়াউই এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মধ্যে মোবাইল নেটওয়ার্ক আধুনিকীকরণ,  ফ্রিকোয়েন্সি ব্যান্ড পুর্নগঠন, ধারণক্ষমতা বৃদ্ধি এবং থ্রিজি সমন্বিত অবকাঠামো ও সেবাপ্রদান প্রাধান্য পাবে। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলালিংক এবং হুয়াউই এর অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যে বাংলালিংকের চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব জিয়াদ সাতারা,  চীফ টেকনোলজি অফিসার  পেরিহেন এলহেমি, চীফ কর্মাশিয়াল অফিসার জনাব শিহাব আহমাদ এবং চীফ ফিনান্সিয়াল অফিসার মোঃ ওসমান এবং হুয়াউই এর পক্ষ থেকে চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব যোশিন (বেকার) এবং চীফ টেকনোলজি অফিসার জনাব চাউগুচি (ফ্র্যাংক) উপস্থিত ছিলেন।

দিনবদলের প্রত্যয়ে ২০০৫ সালে যাত্রা শুরু করে এখন ২ কোটি ৭০ লাখ গ্রাহকের পরিবার বাংলালিংক। প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলালিংকের দৃষ্টি ছিল এর সেবা ও মানের ক্রমাগত উন্নতির দিকে। একটি দক্ষ, কর্মতৎপর এবং মেধাবী কর্মীদল বাংলালিংকের জন্য একটি শক্তিশালী  ব্র্যান্ড ইমেজ, বিতরণ ব্যবস্থা, গ্রাহক সেবা ও প্রযুক্তি প্রস্তুতি নিশ্চিত করার জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

উল্লেখ করা যায় যে, বাংলালিংক তার যাত্রা শুরুর মাত্র নয় মাসের মধ্যে সারাদেশে তার প্রাথমিক বিস্তৃতি নিশ্চিত করেছিল এবং বিরতিহীনভাবে তাদের নেটওয়ার্ককে আরও উন্নয়ন ও সম্প্রসারন করেছে আজকের এই অবস্থানে আসার জন্য, যেখানে তারা বিস্তৃতি এবং মানের দিক থেকে অন্যতম শক্তিশালী একটি নেটওয়ার্ক।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে জনাব জিয়াদ সাতারা বলেন, “এই চুক্তির মাধ্যমে বিদ্যমান নেটওয়ার্ককে আরও আধুনিক এবং থ্রিজি সমন্বিত করার পাশাপাশি সামগ্রিক নেটওয়ার্কের আরও বিস্তৃতি ও মান উন্নত হবে”।

বাংলালিংকের চীফ টেকনোলজি অফিসার  পেরিহেন এলহেমি বলেন, “হুয়াউই, নেতৃস্থানীয় আন্তর্জাতিক আইসিটি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান, এর সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে আরও উন্নত গ্রাহকসেবার দুয়ার উন্মুক্ত হবে”।

হুয়াউই এর সাথে এই চুক্তি বাংলালিংকের নিরলস নেটওয়ার্ক উন্নয়ন উদ্যোগের পথে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন